Advertisement
২৫ এপ্রিল ২০২৪
imran khan

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রীকে নির্বাচিত করবে ন্যাশনাল অ্যাসেম্বলি। ভারতীয় সময় সকাল সাড়ে ১০টায় অধিবেশন শুরু হওয়ার কথা।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ০৬:৪০
Share: Save:

আজ, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল মাধ্যমে বৈঠক করবেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে। দুই দেশের মধ্যে একাধিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী

আজ পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রীকে নির্বাচিত করবে ন্যাশনাল অ্যাসেম্বলি। ভারতীয় সময় সকাল সাড়ে ১০টায় অধিবেশন শুরু হওয়ার কথা।

ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি

দেড় মাস পেরিয়ে গেলেও এখনও থামার নাম নেই রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ। রবিবার জানা গিয়েছে, রাশিয়ার বিটিআর-৮২এ ট্যাঙ্ক দখল করল ইউক্রেন। বিশেষজ্ঞদের একাংশের ধারণা, বর্তমানে রাশিয়ার তুলনায় ইউক্রেনের কাছে রয়েছে বেশি যুদ্ধাস্ত্র। যদিও ইউক্রেনে হামলা চালাতে রাশিয়ার বাহিনী বিস্ফোরক এবং ক্ষেপণাস্ত্র নিয়ে তৈরি। এমনকি আরও বেশি সৈন্য মজুত করছে তারা। আজ নজর থাকবে সে দিকেও।

শ্রীলঙ্কা পরিস্থিতি

শ্রীলঙ্কায় অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিক সঙ্কট চলছে। রাস্তায় নেমে প্রতিবাদ করছেন সে দেশের মানুষের। চলমান বিপর্যয়ের পরিস্থিতি তাঁরা দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে অনড়। ফলে তেমন কিছু ঘটে কি না আজ নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

হাঁসখালি ধর্ষণ

হাঁসখালিতে নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর তার মৃত্যু হয়। ওই ঘটনায় রবিবার স্থানীয় তৃণমূল নেতার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। আরও কারা জড়িত তার তদন্ত শুরু করেছে পুলিশ। আজ নজর থাকবে সে দিকে।

বগটুই-কাণ্ডের সিবিআই তদন্ত

বগটুই হত্যা-কাণ্ডের তদন্ত জারি রেখেছে সিবিআই। দু’দিন আগে মুম্বই থেকে পাঁচ জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এখন তাঁদের জিজ্ঞাসাবাদের কাজ চলছে। নতুন কিছু তথ্য উঠে আসে কি না নজর থাকবে সে দিকে।

ঝালদা হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত

ঝালদার হত্যাকাণ্ডের ঘটনায় মৃত কংগ্রেস কাউন্সিলরের কাকাকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ কর্মীদের জেরা করছে তারা। আজ নজর থাকবে ওই তদন্তের দিকেও।

অনুব্রত মণ্ডল এবং সিবিআই

এসএসকেএম হাসপাতালেই রয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। এখনও সিবিআইয়ের মুখোমুখি হতে পারেননি তিনি। ফলে সিবিআই-ও তাঁর বিরুদ্ধে ফের নতুন করে নোটিস জারি করতে পারে। আজ কী হয় সে দিকে নজর থাকবে।

দুই কেন্দ্রের উপনির্বাচন

মঙ্গলবার আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন রয়েছে। তার আগে আজ একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। নজর থাকবে সে দিকে।

মিলন মেলার উদ্বোধন

আজ কলকাতার মিলন মেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৩টে নাগাদ ওই অনুষ্ঠানটি হওয়ার কথা।

অধীরের সাংবাদিক বৈঠক

আজ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সাংবাদিক বৈঠক রয়েছে বিধান ভবনে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই বৈঠকটি শুরু হওয়ার কথা।

আইপিএল

আজ আইপিএল-এ হায়দরাবাদ বনাম গুজরাতের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

রণবীর-আলিয়ার বিয়ে

বিয়ে করতে চলেছেন রণবীর কপূর এবং আলিয়া ভট্ট। তাঁদের বিয়ে সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE