Advertisement
০৪ মে ২০২৪
gold

Gold: হেলমেট পরে ‘চোর’ রাতভর শৌচালয়ে, ব্যাঙ্ক খুলতেই গায়েব আড়াই কেজি সোনা!

ব্যাঙ্ক বন্ধের কিছু ক্ষণ আগে হেলমেট পরে ঢুকেছিলেন এক ব্যক্তি। লুকিয়ে ছিলেন শৌচালয়ে। পরের দিন ব্যাঙ্ক খুলতেই আড়াই কেজি সোনা নিয়ে চম্পট।

পরের দিন ব্যাঙ্ক খুলতেই আড়াই কেজি সোনা নিয়ে চম্পট।

পরের দিন ব্যাঙ্ক খুলতেই আড়াই কেজি সোনা নিয়ে চম্পট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৯:৪৫
Share: Save:

মাথায় হেলমেট আর মুখে মাস্ক পরে সারা রাত ঘাপটি মেরে বসেছিলেন ব্যাঙ্কেরই শৌচালয়ে। সকালে ব্যাঙ্ক খুলতেই সোনা নিয়ে চম্পট। একটু আধটু নয়, আড়াই কেজি সোনা! কলকাতার বেকবাগানের একটি বেসরকারি ব্যাঙ্কের ঘটনা। ব্যাঙ্ক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে কলকাতা পুলিশ।

সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর পুলিশ জানিয়েছে, গত সোমবার, ১১ জুলাই ব্যাঙ্ক বন্ধের কিছু ক্ষণ আগে বিকেল সাড়ে চারটে নাগাদ ঢুকেছিলেন ওই অভিযুক্ত। তাঁর মাথায় ছিল হেলমেট। মুখে মাস্ক। ব্যাঙ্কের একটি শৌচালয়ে ঢুকে যান তিনি। সময় মতো ব্যাঙ্কও বন্ধ হয়ে যায়।

জানা গিয়েছে, রাত ১১টা নাগাদ শৌচালয় থেকে বার হন অভিযুক্ত। যে ঘরে সোনা রাখা ছিল, সেখানে যান। গ্রাহকদের ঋণ দেওয়ার বিনিময়ে বন্ধক হিসাবে ওই বিপুল পরিমাণ সোনা জমা রাখা ছিল ব্যাঙ্কে। সোনা রাখার তাকের উপর ছিল সিসিটিভি ক্যামেরা। অভিযুক্ত কাপড় দিয়ে সিসিটিভি ক্যামেরা ঢেকে সোনা হাতিয়ে নেন।

পরের দিন, ১২ জুলাই সকাল ৮টা ৫০ মিনিট নাগাদ ব্যাঙ্ক খোলে। ৯টা নাগাদ ব্যাগ হাতে ব্যাঙ্ক থেকে বেরিয়ে যান ওই ব্যক্তি। ১৩ জুলাই, বুধবার বিষয়টি ব্যাঙ্ক কর্তৃপক্ষের নজরে আসে। স্থানীয় থানায় অভিযোগ করা হয়। অভিযুক্ত কী ভাবে সোনা রাখার তাকের তালা ভাঙলেন, জানা যায়নি। এ জন্য ফরেন্সিক সাহায্য নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold bank thief
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE