Advertisement
২৫ জুন ২০২৪
Kolkata Police Protection

রাষ্ট্রপতির সফরে নিরাপত্তা বাড়াতে পথে ৩ হাজার পুলিশকর্মী

রবিবার যাত্রাপথের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন পুলিশকর্তারা। রবিবার থেকে নেতাজি ভবনে পর্যটকদের ঢুকতে দেওয়া হলেও জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে কাউকে ঢুকতে দেওয়া হয়নি।

A Photograph of a dog speculating inside of the Netaji Indoor Stadium

সরেজমিন: রাষ্ট্রপতির সফরের আগে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আনা হয়েছে পুলিশ কুকুর। রবিবার। ছবি: সুমন বল্লভ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ০৬:৩১
Share: Save:

রাষ্ট্রপতির কলকাতা সফরে নিরাপত্তা জোরদার করতে তিন হাজার অতিরিক্ত পুলিশকর্মী নামাচ্ছে লালবাজার। রাষ্ট্রপতির যাত্রাপথ সিসি ক্যামেরায় মুড়ে দেওয়ার পাশাপাশি, কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন জায়গায় থাকছে পুলিশি বন্দোবস্ত। নিরাপত্তার পাশাপাশি শহরের যান চলাচল স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশকর্মী নামানো হচ্ছে ট্র্যাফিক পুলিশের তরফেও।

আজ, সোমবার শহরে আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বেলার দিকে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি এবং এলগিন রোডে সুভাষচন্দ্র বসুর বাসভবনের পাশাপাশি বিকেলে নেতাজি ইন্ডোরে কর্মসূচি রয়েছে তাঁর। রাষ্ট্রপতির কলকাতার এই সফর ঘিরে সতর্ক কলকাতা পুলিশ। অতিরিক্ত পুলিশকর্মী নামানোর পাশাপাশি, গোটা যাত্রাপথ ব্যারিকেড করে দেওয়া হচ্ছে। জ়োন ভাগ করে ডেপুটি কমিশনারদের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে বলে লালবাজার সূত্রের খবর। ডেপুটি কমিশনারদের অধীনে থাকছেন একাধিক অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার আধিকারিকেরা। রবিবার রাত থেকেই বাহিনী রাস্তায় নামানো হচ্ছে। প্রস্তুত রাখা হচ্ছে পুলিশের একাধিক বিশেষ বাহিনীর সঙ্গে মহিলা পুলিশকর্মীদেরও। থাকছে কুইক রেসপন্স টিম, একাধিক পিসিআর ভ্যান। এ ছাড়া, যাত্রাপথ আনা হয়েছে সিসি ক্যামেরার নজরদারির অধীনে। এমনকি, রাষ্ট্রপতির যাতায়াতের সময়ে পুলিশের তরফে ফুটপাতের দোকানও বন্ধ রাখতে বলা হয়েছে বলে জানাচ্ছেন দোকানিরা। ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর, দুপুর ১২টা থেকে এজেসি বসু রোড, চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের ধর্মতলা থেকে গিরিশ পার্ক পর্যন্ত অংশে, রেড রোড, বিবেকানন্দ রোড, হসপিটাল রোড-সহ বিভিন্ন রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে।

রবিবার যাত্রাপথের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন পুলিশকর্তারা। রবিবার থেকে নেতাজি ভবনে পর্যটকদের ঢুকতে দেওয়া হলেও জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে কাউকে ঢুকতে দেওয়া হয়নি। একাধিক পুলিশকর্তাকে বার বার পরিদর্শন করতেও দেখা গিয়েছে। লালবাজার সূত্রের খবর, শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখতে রবিবারও দফায় দফায় বৈঠক করেন পুলিশকর্তারা। লালবাজারের এক পুলিশকর্তা বলেন, ‘‘যাত্রাপথ থেকে পরিদর্শনস্থল, সব জায়গায় কড়া নিরাপত্তা থাকছে। কোনও ফাঁক রাখা হচ্ছে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE