Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in Kolkata

রাজ্যে চার জনের শরীরে করোনার নয়া উপরূপ বিএফ.৭, আক্রান্তেরা ফিরেছিলেন বিদেশ থেকে

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, যে চার জনের শরীরে ওমিক্রনের নতুন উপরূপ পাওয়া গিয়েছে, তাঁদের মধ্যে তিন জন একটি পরিবারের। এক মহিলাও রয়েছেন তাঁদের মধ্যে।

শহরে মিলল ওমিক্রন রূপের নয়া উপরূপ।

শহরে মিলল ওমিক্রন রূপের নয়া উপরূপ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২২:৩৬
Share: Save:

রাজ্যে মিলল করোনাভাইরাসের ওমিক্রনের নয়া উপরূপ। চার জনের শরীরে বিফ.৭ উপরূপের হদিস মিলেছে বলেই খবর স্বাস্থ্য দফতর সূত্রে। যদিও এখন তাঁরা করোনা আক্রান্ত নন। সকলেই সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, যে চার জনের শরীরে ওমিক্রনের নতুন উপরূপ পাওয়া গিয়েছে, তাঁদের মধ্যে তিন জন একটি পরিবারের। এক মহিলাও রয়েছেন তাঁদের মধ্যে। গত ডিসেম্বর মাসে আমেরিকা থেকে রাজ্যে আসেন। তার পরেই তাঁদের শরীরে করোনা ধরা পড়ে। তাঁদের নমুনার জিনোম সিকোয়েন্সিং হয়। তাতেই নতুন বিফ.৭ উপরূপের খোঁজ মিলেছে।

স্বাস্থ্য ভবন সূত্রে খবর, করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই চার জন বাড়িতে নিভৃতবাসে ছিলেন। ফলে তাঁদের সংস্পর্শে এসে অন্য কারও আক্রান্ত হওয়ার সম্ভাবনা কম। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী বলেন, ‘‘বিষয়টি নিয়ে উদ্বেগের কিছু নেই। রাজ্যে অনেক দিন ধরে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দশের নীচে। যাঁদের শরীরে নতুন উপরূপ ধরা পড়েছে, তাঁদের থেকে অন্য কেউ আক্রান্ত হলে দৈনিক পরিসংখ্যানে তার প্রতিফলন দেখা যায়। কিন্তু সে রকম কিছু দেখা যায়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in Kolkata Omicron COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE