Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Diwali Noise Pollution

কালীপুজোর রাতে বাজি বিধি ভাঙার অভিযোগে গ্রেফতার ৮২৬, তবুও অভিযোগ পুলিশি ব্যর্থতার

কলকাতা পুলিশের তরফে সোমবার ধরপাকড়ের হিসাব দিয়ে জানানো হয়েছে, কালীপুজোর রাতেই (রবিবার) বাজির বিধিভঙ্গের জন্য ৪৮০ জনকে গ্রেফতার করা হয়েছে।

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ২২:২৪
Share: Save:

আশঙ্কা ছিল, কালীপুজোয় মাত্রা ছাড়াবে শব্দ-তাণ্ডব। রবিবার রাতে নামার পরেই তা ‘সত্য’ প্রমাণিত হয়েছে। অভিযোগ, নিষিদ্ধ বাজি নিয়ন্ত্রণে কার্যত ব্যর্থ হয়েছে কলকাতা পুলিশ। যদিও কলকাতা পুলিশের পরিসংখ্যান জানাচ্ছে, গত বছরের কালীপুজোর রাতের তুলনায় বাজি-বিধি লঙ্ঘনে গ্রেফতারির সংখ্যা এ বার অনেকটাই বেশি।

কলকাতা পুলিশের তরফে সোমবার রাতে ধরপাকড়ের হিসাব দিয়ে জানানো হয়েছে, কালীপুজোর রাতেই বাজির বিধিভঙ্গের জন্য ৮২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে ৩৬১ জনকে নিষিদ্ধ শব্দবাজি ফাটানোর জন্য এবং ৪৬৫ জনকে অসংযত আচরণের জন্য। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এই পরিসংখ্যান পেশ করেন।

এ ছাড়া, ট্রাফ্রিকবিধি ভাঙার জন্য ৪৮৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মোটরবাইকের হেলমেটবিহীন যাত্রী এবং আরোহী, মত্ত ও বেপরোয়া গাড়িচালক-বাইকচালকেরা রয়েছেন এই তালিকায়। প্রসঙ্গত, কলকাতা পুলিশের হিসাব বলছে, ২০২২ সালে শহরে কালীপুজোর রাতে বাজির বিধি ভঙ্গের জন্য গ্রেফতার করা হয়েছিল ৪৮০ জনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE