Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Harassment

কলকাতায় ফের ছাত্রের উপর হামলার অভিযোগ কলেজের ‘দাদা’দের বিরুদ্ধে, পুলিশ বলল মারামারি হয়েছে

আক্রান্ত ছাত্র পূর্ব কলকাতার একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের কম্পিউটার সায়েন্সের প্রথম বর্ষের পড়ুয়া। তাঁর বাড়ি রামগড়ে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ০০:১১
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৃত্যুর রেশ এখনও কাটেনি। তার মধ্যে আবারও কলকাতায় এক ছাত্রের উপর কলেজের ‘দাদা’দের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠল। ‘আক্রান্ত’ ছাত্রের পরিবারের অভিযোগ, কলেজের সিনিয়রেরা ওই পড়ুয়ার উপর অত্যাচার চালিয়েছে। এ নিয়ে মঙ্গলবার আনন্দপুর থানায় অভিযোগ দায়ের করেছে ‘আক্রান্ত’ ছাত্রের পরিবার। পুলিশের দাবি, ছাত্রদের মধ্যে মারামারি হয়েছে।

আক্রান্ত ছাত্র পূর্ব কলকাতার একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের কম্পিউটার সায়েন্সের প্রথম বর্ষের পড়ুয়া। তাঁর বাড়ি রামগড়ে। ছাত্রের বাবা বলেন, “পুজোর আগে গত ১১ অক্টোবর এক বার আমার ছেলের উপর আক্রমণ হয়েছিল। সেই সময় আমরা কলেজ কর্তৃপক্ষকে জানাই। কলেজ কর্তৃপক্ষ আমাদের অনুরোধ করেছিলেন, যাতে থানায় না যাই। আমরাও তখন ভেবেছিলাম, পড়ুয়াদের বিরুদ্ধে আইনি পথে যাব না। কিন্তু ফের একই ঘটনা ঘটল।”

ওই ছাত্রের বাবা আরও বলেন, “আমার ছেলে গাড়ি চালিয়ে কলেজে যায়। আজ ফেরার সময় ওর উপর হামলা হয়। গাড়ি থেকে নামিয়ে সিনিয়র দু’জন পড়ুয়া ওকে বেধড়ক পেটায়। জামাকাপড় ছিঁড়ে দেওয়া হয়েছে। তার পরেই আমরা থানায় অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিই।” ছাত্রের বাবা এ-ও জানিয়েছেন, বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতাল থেকে তাঁর ছেলের মেডিক্যাল পরীক্ষা করে সেই রিপোর্ট আনন্দপুর থানায় জমা দেওয়া হয়েছে।

পুলিশের বক্তব্য, ছাত্রদের মধ্যে মারামারি হয়েছে। সেই সংক্রান্ত অভিযোগ দায়ের হয়েছে। ‘আক্রান্ত’ ছাত্রের বাবা জানিয়েছেন, তাঁর ছেলে মঙ্গলবারের ঘটনার পর ট্রমার মধ্যে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE