Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Abhishek in Delhi: ১০ পয়সার নয়ছয় প্রমাণ করতে পারলে ফাঁসিতে ঝুলব! দিল্লির পথে তোপ অভিষেকের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৭:০৫
দিল্লি রওনা হলেন অভিষেক।

দিল্লি রওনা হলেন অভিষেক।
প্রতীকী ছবি

ইডি-র তলবে সাড়া দিয়ে ইতিমধ্যেই দিল্লি রওনা দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার কলকাতা বিমানবন্দরে ইডি-সিবিআই-এর উদ্দেশে তোপ দাগলেন তিনি। বললেন, ‘‘সমস্ত তদন্তের মুখোমুখি হতে রাজি। ১০ পয়সার নয়ছয় করেছি প্রমাণ করতে পারলে ইডি, সিবিআই দরকার হবে না, ফাঁসির মঞ্চে প্রকাশ্যে প্রাণ দেব।’’ পাশাপাশি তাঁর বিজেপি-কে কটাক্ষ, ‘‘বাংলায় রাজনৈতিক ভাবে হারার পর তদন্তকারী সংস্থাগুলোকে কাজে লাগিয়ে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করা ছাড়া ওদের আর কোনও কাজ নেই।’’

কয়লা মামলায় গত ২৮ অগস্ট সস্ত্রীক অভিষেককে দিল্লিতে তলব করে ইডি। রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ১ সেপ্টেম্বর ডাকলেও তিনি ইডি-কে চিঠি দিয়ে জানান, অতিমারির মধ্যে দুই শিশু সন্তানকে নিয়ে দিল্লি যাওয়া নিরাপদ বলে মনে করছেন না। রুজিরা ইডি-র তদন্তকারীদের কলকাতায় বাড়িতে এসে জি়জ্ঞাসাবাদের আর্জি জানিয়েছেন।

Advertisement

সূত্রের খবর, সোমবার দিল্লিতে ইডি-র দফতরে যাবেন অভিষেক। সে জন্য রবিবার বিকেলে দিল্লির বিমান ধরেন। বিমানবন্দরে সাংবাদিকদের অভিষেক বলেন, ‘‘জিজ্ঞাসাবাদের জন্য ইডি আমাকে দিল্লিতে ডেকে পাঠিয়েছে! আমি দিল্লি যাচ্ছি। সমস্ত ধরনের তদন্তের মুখোমুখি হতে আমি প্রস্তুত।’’ এর পরই বিজেপি-কে সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, ‘‘যে কোনও চ্যানেলে আমার সঙ্গে বিতর্কে বসুন বিজেপি-র যে কোনও নেতা। গত ৫ বছরে কোন কেন্দ্রীয় সংস্থা কেমন কাজ করেছে, তা নিয়ে বিতর্ক হোক। আমি যদি বিজেপি-র স্বরূপ উন্মোচন না করতে পারি, রাজনীতি ছেড়ে দেব।’’ অভিষেকের কটাক্ষ, ‘‘টিভিতে যাঁদের হাত পেতে টাকা নিতে দেখা গেল, ইডি তখন কী করছিল? তখন কি সিবিআই-ইডির চোখে ছানি পড়েছিল?

আরও পড়ুন

Advertisement