Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Durga Puja 2022

পুজোয় পথে নামছে না অতিরিক্ত সরকারি বাস

সপ্তমী থেকে নবমীর মধ্যে সরকারি বাসের সংখ্যা খুব বেশি বাড়বে না। তবে চালু ব্যবস্থার মধ্যেই সন্ধ্যায় এবং রাতে বাসের সংখ্যা বাড়ানোর জন্য যথাসম্ভব তৎপর থাকছে পরিবহণ দফতর।

সকালে বাসের সংখ্যা কমিয়ে জোর দেওয়া হচ্ছে সন্ধ্যা এবং রাতের পরিষেবায়।

সকালে বাসের সংখ্যা কমিয়ে জোর দেওয়া হচ্ছে সন্ধ্যা এবং রাতের পরিষেবায়। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ০৬:৫৭
Share: Save:

পুজোয় যাত্রীদের সমস্যা কমাতে অতিরিক্ত ১০০ সরকারি বাস চালানো হবে বলে জানিয়েছিল পরিবহণ দফতর। বিভিন্ন গুরুত্বপূর্ণ রুটে বাসের সংখ্যা বাড়াতে এই পদক্ষেপ করার কথা বলা হয়। কিন্তু, জরুরি মেরামতি সম্ভব না হওয়ায় এবং বরাত দেওয়া টায়ার এসে না পৌঁছনোয় অতিরিক্ত বাস এখনই নামছে না।

ফলে সপ্তমী থেকে নবমীর মধ্যে সরকারি বাসের সংখ্যা খুব বেশি বাড়বে না। তবে চালু ব্যবস্থার মধ্যেই সন্ধ্যায় এবং রাতে বাসের সংখ্যা বাড়ানোর জন্য যথাসম্ভব তৎপর থাকছে পরিবহণ দফতর। সকালে বাসের সংখ্যা কমিয়ে জোর দেওয়া হচ্ছে সন্ধ্যা এবং রাতের পরিষেবায়।

এর পাশাপাশি সপ্তমী থেকে নবমী, রাতে চলবে অতিরিক্ত বেসরকারি বাসও। এর জন্য পরিবহণ দফতরের তরফে বেসরকারি বাসমালিকদের অনুমতি দেওয়া হয়েছে। বলাহয়েছে, রুট বদল না করে তারা পরিষেবা দিতে পারবে। যদিও পুজোয় যান নিয়ন্ত্রণের কারণে বহু রাস্তা বন্ধ থাকায় সমস্যার আশঙ্কা করছেন বাসমালিকদের বড় অংশ। তাঁদের বক্তব্য, ভিআইপি রোড ছোট গাড়ি চলাচলের জন্য খোলা থাকলেও একাধিক রুটের বাসে যাত্রী তোলা এবং নামানোয় নিষেধাজ্ঞা জারি করেছে বিধাননগর পুলিশ। বেশ কিছু রুটের বাসকে নিউ টাউন দিয়ে ঘুরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাসমালিকদের আশঙ্কা, মূল রুটের বাইরে গিয়ে নিউ টাউন দিয়ে ছুটতে হলে যাত্রী মিলবে না। তাই সুষ্ঠু যান চলাচলের স্বার্থে ও ভিড় কমানোর প্রয়োজনে বাসকে অগ্রাধিকার দেওয়া উচিত ছিল বলে মত তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 Government bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE