Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CBI

SSC Case: বেআইনি অর্থ লেনদেনের অভিযোগ, সিবিআইয়ের পর এসএসসি মামলার তদন্তে ইডি!

সূত্রের খবর, এসএসসি দুর্নীতি মামলায় আর্থিক লেনদেনের বিষয় খতিয়ে দেখতে তদন্ত শুরু করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। চাওয়া হয়েছে এফআইআর কপি।

এসএসসি মামলায় দায়ের হওয়া চারটি এফআইআর কপি চেয়েছে ইডি।

এসএসসি মামলায় দায়ের হওয়া চারটি এফআইআর কপি চেয়েছে ইডি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১০:০৪
Share: Save:

সিবিআইয়ের এসএসএসসি দুর্নীতি মামলার তদন্তে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ‘বেআইনি আর্থিক লেনদেন’-এর অভিযোগ উঠেছে। তার প্রেক্ষিতে সংশ্লিষ্ট মামলার তদন্তে যুক্ত হল আর এক কেন্দ্রীয় সংস্থা। ইডি সূত্রে খবর, এসএসসি মামলায় দায়ের হওয়া চারটি এফআইআর কপি চেয়েছে তারা। পাশাপাশি, বেশ কিছু নথি খতিয়ে দেখা হচ্ছে। কোনও বেআইনি আর্থিক লেনদেন হয়েছে কি না, তার অনুসন্ধান শুরু করতে নামছেন ইডি-র আধিকারিকরা।

এসএসসি-র নিয়োগে কোটি কোটি টাকা দুর্নীতি হয়েছে বলে অনুমান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। ওই টাকা কার কার কাছে পৌঁছেছে তা খতিয়ে দেখবে ইডি। সংশ্লিষ্ট মামলায় নাম জড়িয়েছে একাধিক প্রভাবশালী ব্যক্তির। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে ইডি-র সদর দফতর থেকে কলকাতায় চিঠি পাঠানো হয়। তার পর এসএসসি মামলার যাবতীয় নথি চেয়ে পাঠাচ্ছে ইডি। আধিকারিকরা বাগ কমিটির রিপোর্টও খতিয়ে দেখবেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE