Advertisement
২৬ এপ্রিল ২০২৪
KMC

KMC: ফের পুরসভার নথি জালের অভিযোগ, টিকা-কাণ্ডের পর এ বার চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ৩

পুরসভার ‘গ্রুপ সি’ বিভাগে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা। ভুয়ো লেটারহেড, রবার স্ট্যাম্প উদ্ধার।

পুরসভার নথি জাল করে চাকরির নামে প্রতারণা।

পুরসভার নথি জাল করে চাকরির নামে প্রতারণা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৪:০১
Share: Save:

কলকাতা পুরসভার নাম ভাঁড়িয়ে ভুয়ো টিকা দেওয়া নিয়ে উত্তাল গোটা রাজ্য। এ বার পুরসভার নথি জাল করে, চাকরি দেওয়ার নামে প্রতারণার একটি চক্র ধরা পড়ল শহরে। এই ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে নিউ মার্কেট থানার পুলিশ। এর পিছনে বড় ধরনের চক্রান্ত রয়েছে বলে সন্দেহ।

গত শনিবার নিউ মার্কেট থানায় একটি অভিযোগ জমা পড়ে। তাতে‌ জানা যায়, কলকাতা পুরসভার ‘গ্রুপ সি’ বিভাগে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা চক্র চালাচ্ছে একটি দল। পুরসভার ভুয়ো লেটারহেডে, ভুয়ো সিলমোহর ব্যবহার নিয়োগপত্র দিচ্ছেন তাঁরা। নিয়োগপত্রে কমিশনার, আইএএস অফিসার বিনোদকুমারের সইও জাল করা হয়েছে।

হুগলির খানাকুলের বাসিন্দা অরবিন্দ ভুঁইয়া এই চক্রের প্রতারণার শিকার হন। তাঁকেও ওই ভুয়ো নিয়োগপত্র ধরানো হয়েছিল। তা নিয়ে থানায় চিঠি দেন পুরসভার আধিকারিক জয়কিশোর ধনুক। সঙ্গে সঙ্গে বিষয়টি খতিয়ে দেখতে তৎপর হয় পুলিশ। তদন্তে নেমে বৌবাজারের বাসিন্দা রাজীব মল্লিকের নাগাল মেলে।

পুলিশ সূত্রে খবর, তিলজলার বাসিন্দা জয়দেব সরকার এবং সূর্য সেন স্ট্রিটের বাসিন্দা সিদ্ধার্থ সাহার সঙ্গে মিলে এই প্রতারণাচক্র চালাতেন রাজীব। পুরসভার নথি জাল করে নিয়োগপত্র তৈরি করতেন তাঁরা। তাঁদের কাছ থেকে পুরসভার ৬টি ভুয়ো লেটারহেড, ১টি ভুয়ো রবার স্ট্যাম্প উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE