Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Swasthya Bhawan

স্বাস্থ্য ভবনে বিক্ষোভ পরিযায়ী শ্রমিকদের

ওই পরিযায়ী শ্রমিকদের অভিযোগ, লকডাউনে ভিন্‌ রাজ্য থেকে ফিরে আসার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁদের এ রাজ্যেই কাজে নিযুক্ত করা হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ০৫:৫৮
Share: Save:

লকডাউনের সময়ে রাজ্যে ফিরে আসা বহু পরিযায়ী শ্রমিককে স্বাস্থ্য পরিষেবার কাজে নিযুক্ত করেছিল প্রশাসন। সেই চাকরির স্থায়ীকরণ ও ছাঁটাই হওয়া কর্মীদের পুনর্বহালের দাবিতে সল্টলেকে স্বাস্থ্য ভবনের সামনে সোমবার বিক্ষোভ দেখালেন শতাধিক পরিযায়ী শ্রমিক। পরে এ নিয়ে স্বাস্থ্য ভবনে স্মারকলিপিও জমা দেন তাঁরা।

ওই পরিযায়ী শ্রমিকদের অভিযোগ, লকডাউনে ভিন্‌ রাজ্য থেকে ফিরে আসার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁদের এ রাজ্যেই কাজে নিযুক্ত করা হবে। সেই মতো তাঁদের মূলত বিভিন্ন জেলা হাসপাতালে সংক্রমিত রোগীদের দেখভালের কাজে নিযুক্ত করা হয়। এই মর্মে গত জুনে বহু পরিযায়ী শ্রমিক নিয়োগপত্র পান এবং কাজও শুরু করেন। কিন্তু সম্প্রতি প্রায় ৬০০ জনকে চিঠি দিয়ে জানানো হয়, আগামী মার্চ মাস থেকে তাঁদের আর কাজে লাগবে না। এক বিক্ষোভকারী আবু জুবেরের কথায়, ‘‘অতিমারির সময়ে সংসার চালাতে আক্রান্তদের পাশে দাঁড়িয়েছিলাম। কাজ দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু এখন সেই কাজ হারালে আমরা কোথায় যাব?’’ অভিযোগ, ইতিমধ্যে কয়েক জনকে কাজ থেকে সরানো হয়েছে। তাই তাঁদের পুনর্বহাল, চাকরি সুনিশ্চিত এবং স্থায়ীকরণের দাবিতেই এই বিক্ষোভ। প্রয়োজনে বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও জানিয়েছেন বিক্ষোভকারীরা।

রাজ্য স্বাস্থ্য দফতরের এক কর্তা জানান, ওই পরিযায়ী শ্রমিকেরা স্মারকলিপি জমা দিয়েছেন। সংশ্লিষ্ট আধিকারিকদের বিষয়টি দেখার জন্য বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE