Advertisement
২৫ এপ্রিল ২০২৪
NRS

রাস্তায় স্ট্রেচারে রোগী, অভিযুক্ত এনআরএস

সূত্রের খবর, ওই হাসপাতালের মেডিসিন বিভাগের পুরুষ ওয়ার্ডে ভর্তি ছিলেন রোগী। এ দিন তাঁকে বক্ষরোগ বিভাগে স্থানান্তরিত করা হয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ০৫:৫৯
Share: Save:

বৃষ্টির মধ্যেই রোগীকে স্ট্রেচারে শুইয়ে রাস্তা দিয়ে তা ঠেলে নিয়ে যাওয়া হচ্ছে। বৃষ্টি থেকে বাঁচাতে কাপড়ে ঢাকা হয়েছে রোগীকে! ট্রামলাইনে এক বার ফেঁসেও যায় স্ট্রেচারটি।

শনিবার সকালে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে এ জে সি বসু রোডে এমন দৃশ্য দেখে চমকে উঠেছিলেন অনেকেই। সেই ভিডিয়ো (আনন্দবাজার পত্রিকা সেটির সত্যতা যাচাই করেনি) সোশ্যাল মিডিয়ায় ঘুরতেই নড়ে বসেন এনআরএস হাসপাতাল কর্তৃপক্ষ। ঘটনার কথা স্বীকার করে তাঁরা জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখে তদন্ত
করা হচ্ছে।

সূত্রের খবর, ওই হাসপাতালের মেডিসিন বিভাগের পুরুষ ওয়ার্ডে ভর্তি ছিলেন রোগী। এ দিন তাঁকে বক্ষরোগ বিভাগে স্থানান্তরিত করা হয়। এনআরএসে কোভিডের চিকিৎসা শুরু হওয়ায় আপাতত মৌলালির স্টুডেন্টস হেলথ হোমে বক্ষরোগ বিভাগটি চলছে। মূল হাসপাতাল থেকে প্রায় তিনশো মিটার দূরের ওই জায়গায় রোগীদের যাওয়া-আসার জন্য নির্দিষ্ট অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা রেখেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তার পরেও এই ঘটনায় বিস্মিত হাসপাতালের আধিকারিকেরা।

ভিডিয়ো ফুটেজে দেখা যাচ্ছে, স্ট্রেচার ঠেলছেন এক ব্যক্তি। সামনে থেকে সেটি টানছেন আরও দু’জন। তাঁদের এক জনের হাতে আবার ছাতা ধরা। স্ট্রেচারের নীচে রাখা অক্সিজেন সিলিন্ডার থেকে নল লাগানো রয়েছে রোগীর নাকে। বৃষ্টির জল থেকে বাঁচাতে রোগীকেও কাপড়ে মুড়ে রাখা হয়েছে। কেন ওই রোগীকে অ্যাম্বুল্যান্সে নেওয়া হল না? এর অবশ্য সদুত্তর মেলেনি।

হাসপাতালের একটি সূত্রের দাবি, রোগীর পরিজনেরাই তাড়াহুড়ো করে তাঁকে স্ট্রেচারে করে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে রোগীর স্থানান্তর প্রক্রিয়ায় দায় এড়াতে পারে না হাসপাতাল। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ওয়ার্ডের নার্সদের থেকে রিপোর্ট চাওয়া হয়েছে। সেটি হাতে এলে স্বাস্থ্য ভবনে জমা দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NRS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE