Advertisement
২৫ এপ্রিল ২০২৪
KMC

Forgery: তৃণমূল কাউন্সিলরের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণার অভিযোগ

৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মহেশ শর্মা জানান, সোমবার তাঁর কাছে বেশ কিছু অভিযোগ আসে যে তাঁর নাম করে ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিভিন্ন জনের কাছ থেকে টাকা চাওয়া হয়েছে।

কলকাতা পুরসভার ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মহেশ শর্মা।

কলকাতা পুরসভার ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মহেশ শর্মা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১৩:৪৮
Share: Save:

কলকাতা পুরসভার এক কাউন্সিলর নাম ভাঁড়িয়ে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণার অভিযোগ উঠল। মঙ্গলবার ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মহেশ শর্মা জানান, সোমবার তাঁর কাছে বেশ কিছু অভিযোগ আসে যে তাঁর নাম করে ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিভিন্ন জনের কাছ থেকে টাকা চাওয়া হয়েছে। তিনি আরও জানতে পারেন, তাঁর নামে একটি ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট থেকে তাঁর পরিচিতদের ক্রমাগত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হচ্ছে। এমন অভিযোগ পেয়েই পদক্ষেপ করতে সক্রিয় হন কাউন্সিলর।

কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেছেন মহেশ। পাশাপাশি, নিজের অনুগামীদের জানিয়ে দিয়েছেন, নেটমাধ্যমে তাঁর নাম করে কোথাও টাকা চাওয়া হলে, কেউ যেন ভুলবশত অর্থ না দেন। মহেশ বলেন, ‘‘আমি সবে মাত্র কাউন্সিলর হয়েছি। ধীরে ধীরে এলাকা বুঝে কাজ করার চেষ্টা করছি। কিন্তু আমার নাম ব্যবহার করে এ ভাবে অসাধু উপায়ে টাকা তোলার চেষ্টা হলে আমি মেনে নেব না।’’ সেই সঙ্গে তিনি এ-ও জানিয়েছেন যে, তাঁর একটিই ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। অন্য অ্যাকাউন্টটি ভুয়ো। কেউ যেন এতে বিভ্রান্ত না হন।

প্রসঙ্গত, ডিসেম্বর মাসের পুরভোটে প্রথম বার জোড়াসাঁকো বিধানসভা এলাকার ৪২ নম্বর ওয়ার্ড থেকে জিতে কাউন্সিলর হয়েছেন মহেশ। বিজেপি কাউন্সিলর সুনীতা ঝাওয়ারকে পরাজিত করেছেন তিনি। পুলিশে অভিযোগ জানানোর পাশাপাশি, দলীয় কর্মীদেরও এ বিষয়ে সজাগ ও সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন নব নির্বাচিত এই কাউন্সিলর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE