Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পথসভায় প্রতিবাদ চিকিৎসকদের

এ দিন বেলগাছিয়ার চকবস্তির ওই সভায় তৃতীয় শ্রেণির ছাত্রী কায়নাত ফরিদ এবং আমান আলির গলায় জাতীয় সঙ্গীতই প্রতিবাদের সুর বেঁধে দেয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জানুয়ারি ২০২০ ০০:৫৯
Save
Something isn't right! Please refresh.
আর জি কর মেডিক্যাল কলেজ

আর জি কর মেডিক্যাল কলেজ

Popup Close

নয়া নাগরিকত্ব আইন, জাতীয় নাগরিক পঞ্জি এবং জাতীয় জনসংখ্যা রেজিস্টারের বিরোধিতায় এত দিন শহরের বিভিন্ন প্রান্তে সংগঠিত প্রতিবাদসভায় বিক্ষিপ্ত ভাবে যোগ দিয়েছেন তাঁরা। কিন্তু এন আর এস মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক নিগ্রহের পরিপ্রেক্ষিতে যে ভাবে অন্য ডাক্তারেরা সংগঠিত ভাবে পথে নেমেছিলেন, তা এখনও পর্যন্ত দেখা যায়নি। রবিবার পথসভার মাধ্যমে সেই প্রতিবাদের সূচনা করল আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তনী এবং বর্তমান চিকিৎসক-ছাত্রছাত্রীদের সংগঠন ‘শাব্দিক’।

এ দিন বেলগাছিয়ার চকবস্তির ওই সভায় তৃতীয় শ্রেণির ছাত্রী কায়নাত ফরিদ এবং আমান আলির গলায় জাতীয় সঙ্গীতই প্রতিবাদের সুর বেঁধে দেয়। চিকিৎসকদের তরফে সুবর্ণ গোস্বামী জানান, ১৯৯২ সালে বাবরি মসজিদের ঘটনা, ২০০২ সালে গুজরাত দাঙ্গার সময়ে চকবস্তির শাকিল আহমেদরা তাঁদের আগলে রেখেছিলেন। অস্থির সময়ে পাশে থাকার বার্তা দিতেই এই সভা। সভায় হাজির ছিলেন ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজের শল্য চিকিৎসক পবিত্র গোস্বামী, কল্যাণী মেডিক্যাল কলেজের ফরেন্সিক বিভাগের চিকিৎসক সৌম্যজ্যোতি বন্দ্যোপাধ্যায়, প্যাথলজিস্ট সুকান্ত চক্রবর্তী। শহর কলকাতায় খিদিরপুর-সহ বেশ কিছু এলাকায় এ ধরনের সভা তাঁরা করবেন বলে জানিয়েছেন আর জি করের প্রাক্তনীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement