Advertisement
০৬ মে ২০২৪
Child Death Case

শিশু-মৃত্যুতে বি সি রায়ের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

পরিবার সূত্রের খবর, রাজারহাটের নতুনপাড়ার বাসিন্দা ছিল ১ বছর ৩ মাসের আমিনা। বাড়িতে হঠাৎ সে তার মায়ের আয়রন ট্যাবলেট খেয়ে ফেলে।

An image of Death

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ০৮:৪০
Share: Save:

বি সি রায় শিশু হাসপাতালে এক শিশুর মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল। হাসপাতালের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছে তার পরিবার। পুলিশ জানিয়েছে, মৃত শিশুটির নাম আমিনা খাতুন। পরিবারের লিখিত অভিযোগের ভিত্তিতে গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

পরিবার সূত্রের খবর, রাজারহাটের নতুনপাড়ার বাসিন্দা ছিল ১ বছর ৩ মাসের আমিনা। বাড়িতে হঠাৎ সে তার মায়ের আয়রন ট্যাবলেট খেয়ে ফেলে। পরিবারের দাবি, তার কিছু ক্ষণ পর থেকেই বমি করতে শুরু করে আমিনা। মঙ্গলবার সকালে তাকে বি সি রায় শিশু হাসপাতালে ভর্তি করা হয়। পরিজনদের দাবি, আমিনাকে ভর্তির পরে চিকিৎসকেরা একটি ওষুধ আনার কথা বলেছিলেন। কিন্তু সেটি পাওয়া যায়নি। তখন পরিবারের সদস্যেরা বিকল্প ওষুধ দেওয়ার কথা বলেন। শিশুটির মামা নাজমুল সর্দার বলেন, ‘‘বিকল্প ওষুধ দিলে এমন ঘটত না।’’ চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে বুধবার ফুলবাগান থানায় অভিযোগ দায়ের করে আমিনার পরিবার। হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছেন। অধ্যক্ষ দিলীপ পাল বলেন, ‘‘বাচ্চাটি খুবই সঙ্কটজনক অবস্থায় এসেছিল। রক্তে বিষক্রিয়া হয়ে গিয়েছিল। আয়রনের সঙ্গে অন্য ওষুধও খেয়েছিল বলে মনে হচ্ছে। সব রকম চেষ্টা করেও কিছু করা যায়নি।’’ তিনি জানান, ওষুধটির নমুনা পরীক্ষায় পাঠানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Death Case bc roy child hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE