Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ham Radio

হ্যাম রেডিয়োর সাহায্যে বাড়ি ফিরলেন স্মৃতিহারা বৃদ্ধা

গত ৬ জুলাই যাদবপুরে বোনের বাড়ি থেকে নিজের বাড়িতে ফেরার জন্য বাস ধরেছিলেন পাপড়ি। হাওড়া স্টেশনে পৌঁছে সেখান থেকে লিলুয়ার বাস ধরতে গিয়ে দুর্ঘটনায় পড়েন।

An image of Ham Radio

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ০৫:৩০
Share: Save:

হ্যাম রেডিয়োর সাহায্যে পরিজনদের কাছে ফিরতে পারলেন অ্যালঝাইমার্সে আক্রান্ত এক বৃদ্ধা। এক মাসেরও বেশি সময় ধরে লিলুয়ার আনন্দনগরের বাড়ি থেকে নিখোঁজ ছিলেন তিনি। সম্প্রতি ‘ওয়েস্ট বেঙ্গল রেডিয়ো ক্লাব’-এর তরফে পাপড়ি সিংহ নামে ওই বৃদ্ধাকে তাঁর পরিজনদের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

গত ৬ জুলাই যাদবপুরে বোনের বাড়ি থেকে নিজের বাড়িতে ফেরার জন্য বাস ধরেছিলেন পাপড়ি। হাওড়া স্টেশনে পৌঁছে সেখান থেকে লিলুয়ার বাস ধরতে গিয়ে দুর্ঘটনায় পড়েন। ট্র্যাফিক পুলিশ আহত পাপড়িকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে বোনের বাড়ির লোকজন হাসপাতালে এসে তাঁর সঙ্গে দেখাও করেন। কিন্তু তার দু’দিন পরেই হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যান বৃদ্ধা। গত ৩০ জুলাই হেয়ার স্ট্রিট থানার পুলিশ রাস্তা থেকে তাঁকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে। পরে জ্ঞান ফিরলেও নাম-পরিচয় বলতে পারছিলেন না তিনি। পুলিশ তাঁকে এক স্বেচ্ছাসেবী সংস্থার হাতে তুলে দেয়। তারাই খবর দেয় হ্যাম রেডিয়োকে।

‘ওয়েস্ট বেঙ্গল রেডিয়ো ক্লাব’-এর সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাস বলেন, ‘‘আমাদের
নেটওয়ার্ক কাজে লাগিয়ে সম্প্রতি ওই বৃদ্ধার বাড়ি ও পরিবারের খোঁজ পাই।’’ ওই বৃদ্ধা নিঃসন্তান। তাই এই অবস্থায় তাঁকে বোনের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ham Radio Alzheimer's Old woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE