Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

আনন্দ পাবলিশার্স: বাঙালির বইয়ের সেরা সম্ভার

বিজ্ঞাপন প্রতিবেদন
কলকাতা ০১ অক্টোবর ২০২১ ১৪:১১
ছয় দশকেরও বেশি সময় ধরে পথ চলা আনন্দ পাবলিশার্স বাঙালিকে উপহার দিয়েছে একের পর এক সেরা বই।

ছয় দশকেরও বেশি সময় ধরে পথ চলা আনন্দ পাবলিশার্স বাঙালিকে উপহার দিয়েছে একের পর এক সেরা বই।

বিনোদন থেকে শিক্ষা, অবসর যাপন থেকে নিঃসঙ্গতা দূর— সবেতেই বই শ্রেষ্ঠ অবলম্বন। সেই প্রাচীন কাল থেকে বাংলা তথা আপামর বাঙালি বইয়ের প্রেমে পাগল। বাঙালির সেই ভালবাসা, উন্মাদনা, সমস্ত কিছুকে সাক্ষী রেখে ১৯৫৭ সালে পথ চলা শুরু করে আনন্দ পাবলিশার্স। বাংলা সাহিত্য থেকে পড়াশুনোর বই, প্রবন্ধ, কবিতা, গল্প থেকে উপন্যাস— ছয় দশকেরও বেশি সময় ধরে আনন্দ পাবলিশার্স বাঙালিকে উপহার দিয়েছে একের পর এক সেরা বই।

বর্তমানে আনন্দ পাবলিশার্স বিশ্বের সর্ববৃহৎ বাংলা বইয়ের সম্ভার। বিশ্বব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা আপামর বাঙালি প্রতিনিয়ত উপহার পেয়ে চলেছেন নানা মননশীল ও জনপ্রিয় বই।

তবে আজকের জনপ্রিয়তার শীর্ষে পৌঁছনো, ততটাও সহজ ছিল না। ১৯৫৭ সালে ‘আনন্দবাজার পত্রিকা’-র সংস্থার কর্ণধার শ্রীঅশোককুমার সরকারের হাত ধরে যাত্রা শুরু করে আনন্দ পাবলিশার্স। উৎকর্ষ এবং আভিজাত্যের ছোঁয়া বরাবরই দেখা গিয়েছে আনন্দ পাবলিশার্স থেকে প্রকাশিত বইগুলির মধ্যে। এই প্রকাশনা সংস্থার সঙ্গে যুক্ত লেখকরাও এক-একজন দিকপাল বটে! একাল থেকে সেকাল— কে নেই সেই গ্রন্থতালিকায়! নবীন-প্রবীণ লেখকদের সমাবেশে এই সূচি আরও সমুজ্জ্বল।


সম্প্রতি অতিমারি পরিস্থিতিতে, গৃহবন্দি জীবনে বইয়ের জোগান অটুট রাখতে ই-বুক আঙ্গিকে নিজের জনপ্রিয় বইগুলি প্রকাশ করেছিল আনন্দ পাবলিশার্স। চালু করা হয়েছে অ্যাপও। যার ফলে মোবাইল আর ল্যাপটপেও এবার থেকে পড়া যাবে আমাদের বই। শুধু তাই নয়, বিশ্ববাসীর জন্য বাংলা বইয়ের দরজা খুলে দিয়েছে আনন্দ পাবলিশার্স। ওয়েবসাইটে গিয়ে নিজের পছন্দের বই বেছে নিয়ে অর্ডার করলেই হল। নির্দিষ্ট সময়ে তা পৌঁছে যাবে আপনার বাড়িতে। এ ছাড়াও গুগল প্লে-স্টোরে গিয়ে বা অ্যাপল স্টোর থেকে সরাসরি ডাউনলোড করা যাবে আনন্দ পাবলিশার্সের অ্যাপও। সেই সঙ্গে এই প্রকাশনা সংস্থার বিষয়ে যাবতীয় খুঁটিনাটি জানতে চোখ রাখতে হবে আমাদের সোশ্যাল মিডিয়া চ্যানেলে।

তা হলে আর অপেক্ষা কেন! আজই রেজিস্টার করুন এবং পেয়ে যান প্রথম অর্ডারে দশ শতাংশ ছাড়। এর জন্য আপনাকে কুপন কোডে গিয়ে লিখতে হবে new10। পেমেন্ট করা যাবে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইউপিআই, এবং নেট ব্যাঙ্কিংয়ের সাহায্যে। আজই ভিজিট করুন আনন্দ পাবলিশার্সের অফিসিয়াল স্টোর অথবা ওয়েবসাইটে।

শুভ শারদীয়া।

আরও পড়ুন