Advertisement
০৩ মে ২০২৪
Anubrata Mondal

Anubrata Mandal: কেষ্ট পেলেন না ‘কবচ’, গরু পাচার মামলায় সমন পাঠাতে আর বাধা নেই সিবিআইয়ের

গরু পাচার মামলায় চার বার অনুব্রতকে নোটিস দিয়েছিল সিবিআই। কিন্তু তাঁকে গ্রেফতার করা হতে পারে, এই আশঙ্কায় কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। এর আগে বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চ অনুব্রতর রক্ষাকবচের আবেদন খারিজ করে দেয়। ওই সময় বিচারপতি মন্তব্য করেছিলেন, কোন মামলায় বার বার সিবিআইয়ের হাত বাঁধতে পারে না আদালত।

বিপদ বাড়ল কেষ্টর।

বিপদ বাড়ল কেষ্টর। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ১০:৪১
Share: Save:

গরু পাচার মামলায় অস্বস্তিতে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তাঁকে ‘রক্ষাকবচ’ দিল না কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার একক বেঞ্চের রায়ই বহাল রাখল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। উচ্চ আদালত নির্দেশ দেয়, এই মামলায় একক বেঞ্চ যে রায় দিয়েছে, তা বহাল থাকবে। অর্থাৎ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তলব করলে এ বার তাঁকে যেতেই হবে সিবিআইয়ের কাছে।

গরু পাচার মামলায় চার বার অনুব্রতকে নোটিস দিয়েছিল সিবিআই। কিন্তু তাঁকে গ্রেফতার করা হতে পারে, এই আশঙ্কায় কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। এর আগে বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চ অনুব্রতর রক্ষাকবচের আবেদন খারিজ করে দেয়।

এর আগে একক বেঞ্চের শুনানিতে অনুব্রত মণ্ডলের আইনজীবী বিবেক তনখা বলেন, ‘‘অনেক তদন্তে দেখা গিয়েছে সিবিআই সাক্ষী হিসাবে ডেকে গ্রেফতার করে নেয়। এ ক্ষেত্রে সেই অভিসন্ধি না থাকলে আদালতের কাছে তা পরিষ্কার করুক সিবিআই। তারা জানাক শুধু বয়ান রেকর্ড করেই ছেড়ে দেবে। অনুব্রতকে গ্রেফতার করা হবে না।’’ বিচারপতি রাজাশেখর মান্থা বলেন, ‘‘বার বার আদালতকে ঢাল হিসাবে ব্যবহার করা যাবে না। কোনও তদন্তে আদালত এ ভাবে সিবিআইয়ের হাত বাঁধতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE