Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

জেলে চোট পেলেন পার্থ চট্টোপাধ্যায়, রক্তপাত হওয়ায় নিয়ে যেতে হল এসএসকেএম হাসপাতালে

জেল সূত্রে খবর, গত শনিবার প্রেসিডেন্সি সংশোধনাগারের নিজের সেলে হাঁটতে হাঁতে ফেরার সময় ৭ নম্বর সেলের সামনে হোঁচট খেয়ে পড়ে যান। আহত হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ।

arrested ex Minister of Bengal Partha Chatterjee injured in jail custody

গত বছরের জুলাই মাস থেকে জেলে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। একাধিক বার জামিন খারিজ হয়েছে নিয়োগে দুর্নীতি মামলায় অভিযুক্তের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩১
Share: Save:

হাঁটতে হাঁটতে পড়ে গিয়ে চোট পেয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে চিকিৎসার জন্য এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে খবর। প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ সূত্রে খবর, ঠোঁটে চোট পেয়েছেন পার্থ।

প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ সূত্রে খবর, ঘটনাটি গত শনিবারের। জেলে যে সেলে রয়েছেন পার্থ, তার পাশে লনে হাঁটতে গিয়েছিলেন। হঠাৎ তিনি জোরে হেঁটে নিজের সেলের দিকে আসছিলেন তিনি। কিন্তু ওই সেলে পৌঁছনোর আগে ৭ নম্বর সেলের সামনে হুমড়ি খেয়ে পড়ে যান পার্থ। তাঁর ঠোঁটের পাশে ছড়ে যায়। এ ছাড়া হাতেও তিনি আঘাত পেয়েছেন বলে খবর। তড়িঘড়ি জেলেই তাঁর চিকিৎসা হয়। পরে এসএসকেএমে নিয়ে যাওয়া হয় পার্থকে। তবে আপাতত পার্থের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল বলে জানা গিয়েছে।

গত বছরের জুলাই মাসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)- এর হাতে গ্রেফতার হন পার্থ। সে সময় তিনি তৃণমূলের মহাসচিব এবং রাজ্যের শিল্প, তথপ্রযুক্তি এবং পরিষদীয় মন্ত্রী ছিলেন। প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর মন্ত্রীকে নাকতলার বাড়ি গ্রেফতার করে পুলিশ। তদন্তকারীদের অভিযোগ ছিল, নিয়োগ মামলার তদন্তে সহযোগিতা করেননি তিনি। গ্রেফতারির দিনই তাঁকে আদালতে তোলার পর নিজেদের হেফাজতে নেয় ইডি। তার অব্যবহিত পরে প্রথমে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয় পার্থকে। তার পর সাংবাদিক বৈঠক করে পার্থকে দল থেকেও সাসপেন্ড করে তৃণমূল।

অন্য দিকে, পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা চট্টোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় কোটি কোটি নগদ টাকা। তাঁকেও হেফাজতে নেয় ইডি। তার পর থেকে জেলেই রয়েছেন পার্থ এবং অর্পিতা। প্রেসিডেন্সি জেল এখন পার্থের ঠিকানা।

অসুস্থতার কারণ দর্শিয়ে একাধিক বার জামিনের আবেদন করেছেন পার্থ। কিন্তু তত বারই তাঁর জামিন খারিজ হয়েছে। তদন্তকারীরা একের পর অভিযোগের সঙ্গে পার্থের বিরুদ্ধে জুড়েছেন ‘প্রভাবশালী তত্ত্ব’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee Jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE