Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Firhad Hakim

Bus Service: মালিকরা বাস চালাতে না পারলে চালাবেন না, ফিরহাদের সঙ্গে বৈঠকের পর জানাল সিন্ডিকেট

বেঙ্গল বাস সিন্ডিকেটের সহ-সভাপতি সুরজিৎ সাহার দাবি, তাঁরা জানতে পেরেছেন, বাসের ভাড়া বাড়ানোর প্রস্তাবে রাজ্য সরকার সায় দেবে না।

পরিবহণ মন্ত্রীর নির্দেশ সত্ত্বেও অনড় বাস মালিকেরা।

পরিবহণ মন্ত্রীর নির্দেশ সত্ত্বেও অনড় বাস মালিকেরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৯:৫৫
Share: Save:

বাস মালিকরা আবেদন করলেও ভাড়া বাড়ানোয় সায় দেয়নি রাজ্য সরকার। এই পরিস্থিতিতে সোমবার বাস চালানোর বিষয়টি মালিকদের ‘ইচ্ছা’র উপরেই ছেড়ে দিল বেঙ্গল বাস সিন্ডিকেট।

সোমবার দুপুরে রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে বৈঠকে বসেছিলেন বেসরকারি বাস মালিক সংগঠনের প্রতিনিধিরা। এর পর তাঁরা নিজেদের মধ্যে আলোচনা করেন। মন্ত্রীর সঙ্গে বৈঠকে বাস মালিকরা জানান, অতিমারির জেরে বেশ কিছু দিন বাস পরিষেবা বন্ধ থাকায় ও পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে তাঁরা লোকসানের মুখে পড়েছেন। এই পরিস্থিতিতে ভাড়া বৃদ্ধির দাবি জানান তাঁরা। ফিরহাদ বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলার প্রতিশ্রুতি দেন। পাশাপাশি অবিলম্বে বাস চালানো শুরু করার কথা বলেন।

সোমবার বিকেলে বাস মালিক সংগঠনের প্রতিনিধিরা নিজেদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করেন। সেই বৈঠক শেষে বেঙ্গল বাস সিন্ডিকেটের সহ-সভাপতি সুরজিৎ সাহা বলেন, ‘‘আমরা জানতে পেরেছি, বাসের ভাড়া বাড়ানোর প্রস্তাবে সরকার সায় দেবে না। এই পরিস্থিতিতে যাঁরা পারবেন, বাস চালাবেন। যে বাস মালিকরা ক্ষতির বোঝা ঘাড়ে নিয়ে বাস চালাতে পারবেন না, তাঁরা চালাবেন না। এই সিদ্ধান্তের কথা আমরা চিঠি দিয়ে সরকারকে জানিয়ে দেব।’’

সুরজিৎ জানিয়েছেন, সরকারের তরফে আগামী অক্টোবর পর্যন্ত রোড ট্যাক্স মকুব করার কথা জানানো হয়েছে। কিন্তু তাতে দৈনিক লোকসানের বহর তেমন কমবে না বলেই তাঁর দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE