Advertisement
১১ মে ২০২৪
Minu Budhia

ছক ভেঙে শিখর ছোঁয়া, উদ্যোগপতি মিনুকে সম্মান বেঙ্গল চেম্বার অব কমার্সের

মহিলাদের শিল্পোদ্যোগের ক্ষেত্রে নতুন যুগ, এই ভাবনা থেকেই পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ।

মিনু বুধিয়াকে পুরস্কার তুলে দিচ্ছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা।

মিনু বুধিয়াকে পুরস্কার তুলে দিচ্ছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ২০:১১
Share: Save:

উদ্যোগপতি মিনু বুধিয়াকে সম্মান জানাল বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিসিসিআই)। তাঁর হাতে ‘আইকনিক উওম্যান অন্তেপ্রেনর’ পুরস্কার তুলে দিয়েছে দেশের প্রাচীনতম ওই বণিকসভা। মিনুর হাতে ওই পুরস্কার তুলে দিয়েছেন রাজ্যের নারী এবং শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা।

মহিলাদের শিল্পোদ্যোগের ক্ষেত্রে নতুন যুগ, এই ভাবনা থেকেই পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। তাতে প্রধান অতিথি ছিলেন রাজ্যের নারী এবং শিশু কল্যাণ মন্ত্রী। তিনিই পুরস্কার তুলে দেন মিনুর হাতে। অতি পরিচিত ওই মনোবিদের মাথায় ইতিমধ্যেই একাধিক শিরোপা উঠেছে। একাধারে তিনি মনোবিদ, মন সমীক্ষক, বক্তা আবার লেখিকাও। সেই মুকুটে যোগ হল আরও একটি পালক।

পুরস্কার পেয়ে আপ্লুত মিনু। তিনি বলেন, ‘‘অসমের তিনসুকিয়ার একটা ছোট্ট মেয়ে যে চিকিৎসক হতে চেয়েছিল। সেখান থেকে আজকের আমি। আমার জীবন একটা নাগরদোলার মতো। আমি জীবনে বহু বাধার যেমন সম্মুখীন হয়েছি, তেমনই অনেকের আশীর্বাদও পেয়েছি। আমার পরিবার আমাকে সমর্থন করে। এটা আমার কাছে আশীর্বাদ। ‘কেয়ারিং মাইন্ডস’, ‘আই ক্যান ফ্লাই’ ‘কাফে আই ক্যান ফ্লাই’— এই সব সংস্থায় আমার সহকর্মীদের আমি এই পুরস্কার উৎসর্গ করতে চাই। পুরস্কার আসলে এগিয়ে চলার প্রতীক। এটা আমাকে এবং আমার সহযোগীদের বাধা পেরনোর ক্ষেত্রে পাথেয় হয়ে থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minu Budhia Mental Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE