Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
EVM

Bhabanipur Bypoll: কারচুপি রুখতে কড়া বেষ্টনীতে ইভিএম

ভোটপর্ব মিটে যাওয়ার পরে, বৃহস্পতিবার রাতেই ২৮৭টি বুথের ইভিএম সিল করা অবস্থায় নিয়ে আসা হয় সাখাওয়াত স্কুলের স্ট্রং রুমে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ০৮:১৪
Share: Save:

একটি-দু’টি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে ভোটগ্রহণ হয়েছে শান্তিতে। এ বার নজরে ফলাফল। সেই ফলাফলে যাতে কারচুপির অভিযোগ না ওঠে, তাই কড়া নিরাপত্তায় মোড়ানো ইভিএম রাখা হয়েছে স্ট্রং রুমে। ভবানীপুর এলাকার ইভিএম রাখা আছে সাখাওয়াত মেমোরিয়াল গভর্নমেন্ট গার্লস স্কুলে। আর গত এক সপ্তাহ ধরে পোস্টাল ব্যালট রাখা আছে আলিপুর সার্ভে বিল্ডিংয়ে।

Advertisement

ভোটপর্ব মিটে যাওয়ার পরে, বৃহস্পতিবার রাতেই ২৮৭টি বুথের ইভিএম সিল করা অবস্থায় নিয়ে আসা হয় সাখাওয়াত স্কুলের স্ট্রং রুমে। শুরু হয় অতন্দ্র প্রহরা। সাখাওয়াত এবং আলিপুরে মূল পাহারার দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। তিন সেকশন, অর্থাৎ, ২৪ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ২৪ ঘণ্টা ধরে সেখানে নজরদারি চালাচ্ছেন। এর বাইরের অংশের নিরাপত্তার দায়িত্ব অবশ্য রয়েছে কলকাতা পুলিশের হাতে। সেখানে এক জন ইনস্পেক্টরের অধীনে ১৮ জন পুলিশকর্মী প্রহরীর কাজ করছেন। পুলিশের এক কর্তা জানাচ্ছেন, এ ছাড়া ওই দুই জায়গা যে থানার অধীন, তাদের সব সময়ে নজরদারি চালাতে বলা হয়েছে।

ভোট গণনার দিন, অর্থাৎ, রবিবার সকালে কড়া পাহারায় সাখাওয়াত মেমোরিয়াল স্কুলে নিয়ে আসা হবে পোস্টাল ব্যালট। তার আগে পর্যন্ত বাইরের কেউ যাতে ওই দুই জায়গায় ঢুকতে না পারেন, সে জন্য স্থানীয় থানা নিরাপত্তা ব্যবস্থার তদারকি করছে। শুক্রবার সকালেই সেই নিরাপত্তা দেখতে স্কুলে যান কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.