Advertisement
০৪ মে ২০২৪
Kolkata Book Fair 2024

বইমেলা থেকে ১৮টি গন্তব্যে যাবে বিশেষ বাস, অ্যাপ ক্যাবের জন্য আলাদা ব্যবস্থা: পরিবহণ দফতর

বুধবার রাজ্য পরিবহণ দফতরের তরফে কসবায় একটি সাংবাদিক সম্মেলন করে বইমেলার বাস পরিষেবার বিষয়ে জানানো হয়েছে। মোট ২০০টি বিশেষ বাস চালানো হবে বইমেলা উপলক্ষে।

Bus service from various parts of Kolkata and surroundings will be available to Kolkata Book Fair 2024

কলকাতা বইমেলা প্রাঙ্গণ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২১:০১
Share: Save:

কলকাতা বইমেলা থেকে ১৮টি গন্তব্যের জন্য বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে। বাসগুলি বইমেলা প্রাঙ্গণ থেকে ছাড়বে। আবার বিভিন্ন জায়গা থেকে বইমেলা পর্যন্ত দর্শনার্থীদের পৌঁছে দেবে। আগামী ১৮ জানুয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বইমেলার উদ্বোধন করবেন। সে দিন থেকেই মিলবে বিশেষ বাস পরিষেবা।

বুধবার রাজ্য পরিবহণ দফতরের তরফে কসবায় একটি সাংবাদিক সম্মেলন করে বইমেলার বাস পরিষেবার বিষয়ে জানানো হয়েছে। জানা গিয়েছে, ২০০টি বিশেষ বাস চলবে বইমেলা উপলক্ষে। বইমেলা থেকে ওই বাসগুলির প্রধান ১৮টি গন্তব্য হল— শিয়ালদহ, হাওড়া স্টেশন, পর্ণশ্রী, শকুন্তলা পার্ক, ঠাকুরপুকুর, গড়িয়া, কামালগাজি, টালিগঞ্জ মেট্রো, বারাসত, বালিহল্ট, বারুইপুর, ব্যারাকপুর, যাদবপুর, সাঁতরাগাছি, উল্টোডাঙা, রথতলা, বেলগাছিয়া এবং ডানকুনি। বইমেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

প্রতি বছরই বইমেলা প্রাঙ্গণ থেকে দর্শনার্থীদের জন্য বিশেষ বাসের ব্যবস্থা করে রাজ্য সরকার। এ বছর সল্ট লেকের করুণাময়ী এবং ময়ূখ ভবনের কাছে দু’টি বাসস্ট্যান্ডের ব্যবস্থা করা হয়েছে। বিকেল ৩টে থেকে রাত ৯টা পর্যন্ত এই বাসস্ট্যান্ডগুলি থেকে পরিষেবা মিলবে। এ বিষয়ে পরিবহণ দফতর বিধাননগর পুলিশের সঙ্গে পরামর্শ করে কাজ করবে। একই সঙ্গে এই বাস পরিষেবা সম্পর্কে সাধারণ মানুষকে জানানোর জন্য উপযুক্ত প্রচারও চালানো হবে। পরিষেবা যাতে সুষ্ঠু, নির্ঝঞ্ঝাট হয়, তা নিশ্চিত করতে করুণাময়ী এবং ময়ূখ ভবনের ক্যাম্প অফিসে নিয়োগ করা হবে কর্মী এবং আধিকারিকদের।

যাঁরা বইমেলায় অ্যাপ ক্যাবের মাধ্যমে যাতায়াত করতে চান, তাঁদের জন্য আলাদা ব্যবস্থা করছে সরকার। এ বছর অ্যাপ ক্যাবের জন্য বিশেষ পিক-আপ পয়েন্টের ব্যবস্থা করা হয়েছে। ময়ূখ ভবনের বিপরীত দিকে বিধাননগর সুইমিং পুলের কাছে ওই পিক-আপ পয়েন্ট থেকে অ্যাপ ক্যাব ভাড়া করতে পারবেন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE