Advertisement
০৫ মে ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: কাঁথির ১৪ জন বিজেপি প্রার্থীকে নিজেদের খরচে নিরাপত্তা নিতে হবে, নির্দেশ হাই কোর্টের

হাই কোর্টের নির্দেশ, ১৪ জন বিজেপি প্রার্থীকে এক জন করে সশস্ত্র পুলিশ (পিএসও) দেওয়া হবে। প্রচার পর্ব শেষ হওয়ার পর থেকে গণনার দিন পর্যন্ত তাঁরা নিরাপত্তা পাবেন। পাশাপাশি রাজ্যের কাছে সুপারিশ করা হয়েছে, এ জন্য যতটা সম্ভব কম খরচ নেওয়ার জন্য। সাত জনকে আগেই নিরাপত্তা দেবে বলে জানিয়েছে রাজ্য।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫২
Share: Save:

বিজেপি প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে। এই অভিযোগ করে নিরাপত্তার দাবিতে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ, কাঁথি পুরসভায় লড়াই করতে চলেছেন এমন ১৪ জন বিজেপি প্রার্থীকে নিরাপত্তা নিতে হবে নিজের খরচেই।

গত ২৩ ফেব্রুয়ারি বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের একক বেঞ্চে এই মামলার শুনানিতে রাজ্য সরকারের আইনজীবী জানান, কাঁথি পুরসভার ৭ বিজেপি প্রার্থীকে ইতিমধ্যেই নিরাপত্তা প্রদান করা হয়েছে। বাকিদের ক্ষেত্রে ‘থ্রেট পারসেপশন’ না থাকায় তাঁদের নিরাপত্তা দেওয়া হয়নি। কিন্তু বিজেপি-র আইনজীবী ২১ জন প্রার্থীকেই সরকারি নিরাপত্তা দেওয়ার আবেদন জানান। বিচারপতি সেই আবেদন খারিজ করে বলেন, হুমকি দেওয়ার মতো ঘটনা ঘটলে মামলাকারীদের যোগাযোগ করতে হবে জেলার পুলিশ সুপারের সঙ্গে। তিনি মনে করলে নিরাপত্তার ব্যবস্থা করবেন। একক বেঞ্চের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় বিজেপি।

শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সব পক্ষের সওয়াল শুনে জানিয়ে দেয়, কাঁথির ১৪ বিজেপি প্রার্থীকে নিজেদের খরচে নিরাপত্তা নিতে হবে। সাত জনকে আগেই নিরাপত্তা দেবে বলে জানিয়েছে রাজ্য। হাই কোর্টের নির্দেশ, ওই প্রার্থীদের এক জন করে সশস্ত্র পুলিশ (পিএসও) দেওয়া হবে। প্রচার পর্ব শেষ হওয়ার পর থেকে গণনার দিন পর্যন্ত তাঁরা নিরাপত্তা পাবেন। পাশাপাশি রাজ্যের কাছে সুপারিশ করা হয়েছে, এ জন্য যতটা সম্ভব কম খরচ নেওয়ার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court BJP Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE