Advertisement
২৬ এপ্রিল ২০২৪
West Bengal SSC Scam

মুখ খুলতে হবে, না হলে কড়া নির্দেশ, সিবিআইকে অসহযোগিতা প্রসঙ্গে সুবীরেশকে বলল আদালত

আদালতে সিবিআই জানায়, তদন্তে অসহযোগিতা করছেন সুবীরেশ ভট্টাচার্য। তদন্তকারীদের সামনে তিনি মুখ খুলছেন না। এই প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরার কথা বলেন।

সুবীরেশ ভট্টাচার্য (বাঁ দিকে), বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (ডান দিকে)।

সুবীরেশ ভট্টাচার্য (বাঁ দিকে), বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (ডান দিকে)। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৩:৪১
Share: Save:

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইকে সাহায্য না করার অভিযোগ স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বিরুদ্ধে। বৃহস্পতিবার আদালতকে এ কথা জানায় তদন্তকারী সংস্থা সিবিআই। তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা বলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিয়োগ মামলার তদন্তে সিবিআইয়ের কাছে কিছুই বলছেন না কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ। সিবিআইয়ের কাছে এ কথা শুনে বিচারপতি গঙ্গোপাধ্যায় সুবীরেশকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা বলেন। তিনি জানান, প্রয়োজন মনে করলে সুবীরেশকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা ভাবতে পারে সিবিআই। তাঁর মন্তব্য, সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছেন না। তাঁকে মুখ খুলতে হবে। না হলে কড়া নির্দেশ দেব। এর পরই সিবিআইয়ের উদ্দেশে বিচারপতির নির্দেশ, বিকেল ৩টের সময় এসে জানান সুবীরেশ মুখ খুলেছেন কি না। তার পর এই আদালত নির্দেশ দেবে।

বৃহস্পতিবারই, ২৪ ঘণ্টার মধ্যে নবম-দশমে ভুয়ো শিক্ষকদের তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, শুক্রবারের মধ্যে অবৈধ উপায়ে সুপারিশপত্র নিয়েছেন এমন ১৮৩ জনের তালিকা তাঁদের ওয়েবসাইটে প্রকাশ করতে হবে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE