Advertisement
০২ মে ২০২৪
Nagerbazar Flyover

রোজ রাতে কেন বন্ধ থাকে নাগেরবাজার উড়ালপুল? যাত্রীদের ভোগান্তি চরমে, হাই কোর্টে দায়ের মামলা

নাগেরবাজার উড়ালপুল রাতে বন্ধ করে দেওয়ার বিরুদ্ধে এ বার জনস্বার্থ মামলা দায়ের করা হল কলকাতা হাই কোর্টে। ওই উড়ালপুল প্রতি দিন সকাল পর্যন্ত বন্ধ রাখা হয় বলে অভিযোগ।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৯:৫৩
Share: Save:

রোজ রাতে কেন বন্ধ করে দেওয়া হয় নাগেরবাজার উড়ালপুল? প্রশ্ন তুলে এ বার জনস্বার্থ মামলা দায়ের করা হল কলকাতা হাই কোর্টে। নাগেরবাজার উড়ালপুল বন্ধ থাকার কারণে প্রতি দিন ওই রাস্তায় যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হয় বলে জানিয়েছেন মামলাকারী তথা আইনজীবী সৌনক সর্বজনা। উড়ালপুল খুলে দেওয়ার আবেদন জানিয়েছেন তিনি। আগামী মঙ্গলবার হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

মামলাকারী জানিয়েছেন, নাগেরবাজার উড়ালপুলে রোজ রাত ১০টায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরের দিন সকাল পর্যন্ত বন্ধ থাকে উড়ালপুলটি। দীর্ঘ দিন এই ব্যবস্থা চলে আসছে। অভিযোগ, ওই উড়ালপুলে রাতে কোনওরকম মেরামতির কাজও চলে না। শুধু শুধু বন্ধ করে ফেলে রাখা হয় উড়ালপুলটি।

কলকাতা শহরের অন্যতম ব্যস্ত এলাকা নাগেরবাজার। সেখানে উড়ালপুল বন্ধ থাকায় রাতের দিকে সমস্যায় পড়েন সাধারণ মানুষ। নিত্যযাত্রীদের ওই এলাকায় দীর্ঘ যানজটের মুখে পড়তে হয় রোজ। রাতে লরি, ট্রাক যাতায়াত করে ওই রাস্তায়। ফলে যানজট সহজে কাটে না। এর ফলে বিশেষ করে রোগী এবং তাঁদের পরিবারের সদস্যেরা বিপদে পড়েন বলে দাবি মামলাকারীর। কলকাতার হাসপাতালে রেফার করা অনেক রোগীকে নিয়ে যাওয়ার একমাত্র পথ নাগেরবাজার। উড়ালপুল বন্ধ থাকায় তার নীচের রাস্তায় দিয়ে যান চলাচল হয় রাতে। সেখানে ৪৫ মিনিট থেকে এক ঘণ্টা, কখনও কখনও তারও বেশি সময় যানজটে আটকে থাকে গাড়ি। রাতে উড়ালপুল দিয়ে অ্যাম্বুল্যান্সও যেতে দেওয়া হয় না। মামলাকারী জানিয়েছেন, এর ফলে আম্রপল্লি থেকে নাগেরবাজার পর্যন্ত এলাকায় যানজটের পরিস্থিতি প্রতি রাতে ভয়াবহ হয়ে ওঠে।

দ্রুত এই সমস্যার সমাধান চেয়েছেন মামলাকারী। তাঁর আবেদন, নাগেরবাজার উড়ালপুল রাতে অন্তত ছোট গাড়ি যাতায়াতের জন্য খুলে দেওয়া হোক। ট্র্যাফিক নিয়ন্ত্রণের জন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হোক সেখানে। এ প্রসঙ্গে মা উড়ালপুল এবং উল্টোডাঙা উড়ালপুলের উদাহরণও দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE