Advertisement
১১ মে ২০২৪
partha chatterjee

Partha Chatterjee: পার্থ গেলেন না, জেরা করতে শিল্প সদনেই পৌঁছে গেলেন সিবিআই আধিকারিকরা

আইকোর মামলায় রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে সিবিআই। সোমবার বেলা ১১টায় হাজিরা দিতে বলা হয়েছিল তাঁকে।

আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে কেন্দ্রীয় সংস্থা।

আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে কেন্দ্রীয় সংস্থা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১২:৩০
Share: Save:

আইকোর মামলায় রাজ্যের শিল্পমন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করতে শিল্প ভবনে গেল সিবিআই। কয়েক দিন আগেই এই মামলায় পার্থকে তলব করে কেন্দ্রীয় সংস্থা। সোমবার বেলা ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছিল তাঁকে। কিন্তু সিবিআই দফতরে যাননি পার্থ। তার পরেই শিল্প ভবনে গেলেন সিবিআই আধিকারিকরা।
সিবিআইয়ের তলবের পরে কেন্দ্রীয় সংস্থাকে চিঠি দিয়ে পার্থ জানিয়েছিলেন, হাজিরা দিতে পারবেন না তিনি। তার পরেই শিল্প ভবনে যান তদন্তকারী আধিকারিকরা। শিল্প ভবনেই পার্থ রয়েছেন বলে খবর। সেখানে গিয়েই তাঁকে জেরা করতে চায় সিবিআই।

আইকোর মামলায় এর আগেও এক বার পার্থকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। নাকতলা উদয়ন সঙ্ঘের পুজো কমিটির সভাপতি পার্থ। সেই পুজো কমিটিতেই আইকোর সংস্থা থেকে টাকা এসেছিল বলে অভিযোগ ওঠে। সেই আর্থিক লেনদেন সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল পার্থকে। কিন্তু সেই সময় ব্যক্তিগত কারণ দেখিয়ে সিবিআই দফতরে হাজিরা দেননি শিল্পমন্ত্রী।

ইতিমধ্যেই কয়লা পাচার-কাণ্ডে গত সোমবার দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জেরা শেষে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন তিনি। আরও এক বার তাঁকে তলব করেছে ইডি। এখন দেখার শিল্প ভবন থেকে বেরিয়ে সিবিআই আধিকারিকরা কিছু জানান কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee ICORE chit fund CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE