Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

রাজীব সরলেও বহাল সিবিআই বনাম কলকাতা পুলিশ ‘লড়াই’, ফের সমন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:০৪
পঙ্কজ শ্রীবাস্তব এবং অনুজ শর্মা। ফাইল চিত্র।

পঙ্কজ শ্রীবাস্তব এবং অনুজ শর্মা। ফাইল চিত্র।

নগরপাল বদল হলেও কলকাতা পুলিশ বনাম সিবিআইয়ের দড়ি টানাটানি থামল না। বৃহস্পতিবার ফের এক বার ভবানীপুর থানার একটি মামলায় সাক্ষী হিসাবে তদন্তে সহযোগিতা চেয়ে সমন পাঠানো হল সিবিআইয়ের পূর্বাঞ্চলীয় যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তবকে।

বৃহস্পতিবার দুপুরে ভবানীপুর থানার দুই পুলিশ কর্মী সওয়া দু’টো নাগাদ সাদা পোশাকে নিজাম প্যালেসে যুগ্ম অধিকর্তার দফতরে যান ওই নোটিস নিয়ে। কিন্ত যুগ্ম অধিকর্তা এ দিন অফিসে ছিলেন না। পুলিশ তাঁর অফিসেই ওই নোটিস রেখে আসে বলে সূত্রের খবর। সূত্রের খবর, সাত দিনের মধ্যে তাঁকে ভবানীপুর থানায় হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অন্য দিকে, পঙ্কজ শ্রীবাস্তবের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান যে তিনি এখন ছুটিতে রয়েছেন। যদিও এ রকম কোনও সমন পাঠানো হয়নি বলে দাবি কলকাতা পুলিশের।

লালবাজার সূত্রের খবর, বৈভব খাটোর নামে উত্তরপাড়ার এক বাসিন্দা আদালতের মাধ্যমে ভবানীপুর থানায় অভিযোগ আনেন, সিবিআইয়ের এক অফিসার তাঁকে নিজাম প্যালেসে জোর করে আটকে রেখেছিলেন। তিনি হাওড়ার জঙ্গলপুরের একটি কারখানার শ্রমিক। তাঁর অভিযোগ, কারখানার মালিক সিবিআইয়ের হাত থেকে পালিয়ে যাওয়ার পরে তাঁকে এবং এক সঙ্গীকে নিজাম প্যালেসে নিয়ে যান ওই সিবিআই অফিসার। ওই দু’জনকে প্রায় ১২ ঘণ্টা আটকে রাখা হয়। প্রায় ছ’মাস আগেকার সেই ঘটনায় দিন জানুয়ারি মাসের ২১ তারিখ নথিভুক্ত হওয়া এফআইএরের সূত্র ধরে ফেব্রুয়ারি মাসের ৪ তারিখ প্রথম বার সিবিআই যুগ্ম অধিকর্তাকে নোটিস দিয়ে আসে কলকাতা পুলিশ।

Advertisement


Tags:
Kolkata Police CBIলালবাজারকলকাতা পুলিশ

আরও পড়ুন

Advertisement