Advertisement
০৪ মে ২০২৪
Chandrima Bhattacharya

বরাহনগর হাসপাতাল পরিদর্শনে চন্দ্রিমা 

১০০ শয্যার ওই হাসপাতালে প্রায় প্রতিদিনই অর্ধেকের বেশি শয্যা ভর্তি থাকে। কিন্তু বেশির ভাগ পরিষেবাই দেন সাধারণ এমবিবিএস চিকিৎসকেরা। বিশেষজ্ঞ চিকিৎসক হাতে গোনা।

Chandrima Bhattacharya.

স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ০৬:২৫
Share: Save:

অপারেশন থিয়েটারে টেবিল থেকে আলো, সব কিছুরই বেহাল দশা। নেই পর্যাপ্ত চিকিৎসকও। সাংসদ তহবিলের টাকায় ইউএসজি যন্ত্র কেনার কথা হয়েছিল। কিন্তু কয়েক বছর পেরিয়ে গেলেও তা হয়নি। এ হেন পরিকাঠামো নিয়েই কার্যত খুঁড়িয়ে চলছে বরাহনগর স্টেট জেনারেল হাসপাতাল। বৃহস্পতিবার সেখানে গিয়ে খোদ হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকেই পরিকাঠামো উন্নয়নের আর্জি শুনলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

১০০ শয্যার ওই হাসপাতালে প্রায় প্রতিদিনই অর্ধেকের বেশি শয্যা ভর্তি থাকে। কিন্তু বেশির ভাগ পরিষেবাই দেন সাধারণ এমবিবিএস চিকিৎসকেরা। বিশেষজ্ঞ চিকিৎসক হাতে গোনা। এলাকায় কোনও দুর্ঘটনা ঘটলে রোগীকে প্রথমে ওই হাসপাতালেই নেওয়া হয়। যদিও সেখানে অস্থি চিকিৎসকই নেই। এ দিন সকালে আচমকাই হাসপাতাল পরিদর্শনে আসেন মন্ত্রী। ঘুরে দেখার পরে তিনি হাসপাতাল কর্তৃপক্ষ ও বরাহনগর পুরসভার চেয়ারপার্সন অপর্ণা মৌলিক-সহ অন্যদের সঙ্গে বৈঠকে বসেন। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান, বিধায়ক তাপস রায়ের প্রতিনিধি হিসাবে চেয়ারম্যান পারিষদ অঞ্জন পাল বলেন, ‘‘মন্ত্রী পুরো হাসপাতাল ঘুরে দেখেছেন। বিভিন্ন সমস্যার কথা তাঁকে জানিয়েছি।’’ হাসপাতালের পরিকাঠামো উন্নয়নের আর্জি শুনে সুপার প্রমিতা মাইতিকে আজ, শুক্রবার স্বাস্থ্যসচিবের সঙ্গে দেখা করতে বলেন মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrima Bhattacharya TMC Baranagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE