Advertisement
১৮ মে ২০২৪
RBI Chaos

নোটবদল ঘিরে বিবাদী বাগে তুলকালাম, আরবিআইয়ের সামনে কংগ্রেস-তৃণমূল বচসা

তৃণমূলের অভিযোগ, কংগ্রেসের তোলাবাজির কারণে মানুষ নোটবদল করতে এসে হেনস্থা হচ্ছেন। তারই প্রতিবাদ করা হচ্ছিল। কংগ্রেসের পাল্টা দাবি, তৃণমূলই তোলাবাজি করতে এসেছিল।

representative image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১১
Share: Save:

কলকাতার বিবাদী বাগে ‘রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’(আরবিআই)-র সামনে গোলমাল। দু’হাজার টাকার নোটবদলকে ঘিরে কংগ্রেস-তৃণমূল মারামারি। এলাকায় উত্তেজনা। হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের।

বৃহস্পতিবার সকালে গোলমালে উত্তপ্ত হল অফিসপাড়া চত্বর। আরবিআইয়ের সামনে বহু মানুষ জড়ো হয়েছিলেন দু’হাজার টাকার নোটবদল করতে। লাইনও পড়েছিল লম্বা। তা থেকেই গোলমালের শুরু। অভিযোগ, স্থানীয় কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠকের অনুগামীরা লাইনের জায়গা বিক্রি করে টাকা দাবি করছিলেন। তার প্রতিবাদ জানান এলাকার তৃণমূল নিয়ন্ত্রিত হকার ইউনিয়নের লোকজন। তাতেই দু’পক্ষে বচসা বেধে যায়। তা গড়ায় ধস্তাধস্তি থেকে মারামারিতে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তৃণমূলের অভিযোগ, এলাকার কংগ্রেস কাউন্সিলর সন্তোষের লোকজন প্রতিদিন নোটবদলের লাইনে গোলমাল পাকান। লাইনের জায়গা বিক্রি করে টাকা দাবি করেন। তারই প্রতিবাদ করেছিল হকার ইউনিয়ন। তাতেই তাঁদের গায়ে হাত তোলেন কংগ্রেস কর্মীরা। তৃণমূল নেতা শক্তিপ্রতাপ সিংহ বলেন, ‘‘এই সমস্যা দীর্ঘদিনের। সন্তোষের লোকেরা প্রতিদিন গরিব মানুষগুলোকে জায়গা বিক্রি করে পকেট ভরাচ্ছে। আমাদের হকার ইউনিয়ন এই অসাধু চক্রেরই প্রতিবাদ করেছিল। তাই কংগ্রেসের গুন্ডারা আমাদের লোকজনকে মারধর করে। আমি আমাদের লোকেদের বলেছি, কোনও রকম অশান্তির মধ্যে না যেতে। মাথা ঠান্ডা রাখতে। আইনি পথেই কংগ্রেসের গুন্ডামির জবাব দেওয়া হবে।’’ পাল্টা তৃণমূলের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ করেন উপস্থিত কংগ্রেস কর্মীরা। এই এলাকার কাউন্সিলর সন্তোষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিল আনন্দবাজার অনলাইন। তাঁর কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। সন্তোষ বা কংগ্রেসের প্রতিক্রিয়া পাওয়া গেলেই তা এই প্রতিবেদনে অন্তর্ভুক্ত করা হবে। হেয়ার স্ট্রিট থানায় এই ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE