Advertisement
০২ মে ২০২৪
Duttapukur Blast

ডিজিকে তলব কালীঘাটে, দত্তপুকুর নিয়ে বাড়িতেই বৈঠক মুখ্যমন্ত্রীর, ‘বড় ঘটনা’ বললেন রাজ্যপাল

তৃণমূল সূত্রে খবর, এগরা, বজবজের বিস্ফোরণের পরই মুখ্যমন্ত্রী স্পষ্ট করে দিয়েছিলেন, তিনি এই ধরনের ঘটনার পুুনরাবৃত্তি চান না। দত্তপুকুরের ঘটনায় তাই স্বাভাবিক ভাবেই তিনি ক্ষুব্ধ।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ২১:০৯
Share: Save:

কালীঘাটের বাড়িতে রবিবার সন্ধ্যায় রাজ্যপুলিশের ডিজি মনোজ মালবীয়ের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । অন্য দিকে, রবিবার রাতেই রাজ্যপাল সি ভি আনন্দ বোস পৌঁছে গেলেন দত্তপুকুরের বিস্ফোরণ স্থলে। সেখানে আহতদের দেখার পরে বললেন, ‘‘নিছক দুর্ঘটনা নয়। এটি একটি বড় ঘটনা। পুলিশ পদক্ষেপ করবে। ’’

রবিবার সকালে দত্তপুকুরের বাজি কারখানার বিস্ফোরণের ঘটনার পর সন্ধ্যায় রাজ্য পুলিশের ডিজিকে জরুরি তলব করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা। কলকাতার কাছেই দত্তপুকুর। সেখানকার বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় অন্তত সাত জনের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এই পরিস্থিতি রবিবার সন্ধে ৬টা নাগাদ মুখ্যমন্ত্রীর তলব পেয়ে তাঁর কালীঘাটের বাড়িতে হাজির হন রাজ্য পুলিশের ডিজি মালবীয়। তাঁর সঙ্গে দীর্ঘ ক্ষণ বৈঠক হয় মুখ্যমন্ত্রীর। প্রায় দেড় ঘণ্টা পরে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বের হন পুলিশ কর্তা । তবে কী নিয়ে কথা হয়েছে, সে ব্যাপারে কোনও পক্ষই কিছু জানাননি। তৃণমূলের তরফেও এ ব্যাপারে আলাদা করে কিছু জানানো হয়নি। তবে এটা জানা গিয়েছে যে, দত্তপুকুরের ঘটনা নিয়েই দুই পুলিশ প্রধানকে নিয়ে বৈঠক করেছেন মমতা। জানা গিয়েছে, দত্তপুকুরে কী ঘটেছে, পুলিশ এখনও পর্যন্ত তদন্ত কী পেয়েছে। তার একটি প্রাথমিক রিপোর্ট মুখ্যমন্ত্রীকে জমা দিয়েছেন মালবীয়।

দত্তপুকুরের এই ঘটনায় সকাল থেকেই বিরোধীরা সরব হয়েছে প্রশাসনের বিরুদ্ধে। এর মধ্যেই দুপুরে উত্তরবঙ্গে সফররত রাজ্যপাল দত্তপুকুরের ঘটনা প্রসঙ্গে জানান, তিনি ঘটনাটি সম্পর্কে শুনেছেন এবং ঘটনাস্থল পরিদর্শন করেই যা বলার বলবেন। এর পরেই রবিবার রাতে দত্তপুকুরে আসেন রাজ্যপাল। তাঁকে প্রশ্ন করা হলে বলেন, ‘‘ভয়াবহ ঘটনা। দুর্ঘটনা ঠিকই কিন্তু নিছক দুর্ঘটনা নয়। বড় ঘটনা। প্রয়োজনীয় পদক্ষেপ করেছে। পুলিশ যথাযথ পদক্ষেপ করবে।’’

এ দিকে, মমতার বৈঠক প্রসঙ্গে তৃণমূল সূত্রে খবর, এগরা, বজবজের বিস্ফোরণের পরই মুখ্যমন্ত্রী স্পষ্ট করে দিয়েছিলেন, তিনি এই ধরনের ঘটনার পুুনরাবৃত্তি চান না। দত্তপুকুরের ঘটনায় তাই স্বাভাবিক ভাবেই তিনি ক্ষুব্ধ। পুলিশ সূত্রে খবর, দেড় ঘণ্টার বৈঠকে মুখ্যমন্ত্রী পুলিশ প্রধানকে নির্দেশ দিয়েছেন, যত দ্রুত সম্ভব এই ঘটনায় জড়িতদের চিহ্নত করে গ্রেফতার করতে হবে। এমনকি, যারা এই কাজের নেপথ্যে রয়েছেন, তাঁরা যেন কোনও ভাবেই পুলিশের নজর এড়িয়ে পালাতে না পারেন, সেই নির্দেশও দিয়েছেন তিনি।

(এই প্রতিবেদনে আগে লেখা হয়েছিল, রবিবার সন্ধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে তাঁর সঙ্গে বৈঠক করেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালবীয় এবং পুলিশ কমিশনার বিনীত গোয়েল। কিন্তু রবিবারের ওই বৈঠকে রাজ্য পুলিশের ডিজি উপস্থিত থাকলেও অসুস্থতার কারণে কমিশনার আসতে পারেননি। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী। )

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duttapukur Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE