Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Rujira Banerjee: অভিষেক-পত্নীকে ইডির জিজ্ঞাসাবাদ, প্রায় ছ’ঘণ্টা পর সিজিও কমপ্লেক্স থেকে বেরোলেন রুজিরা

সন্তান কোলে বৃহস্পতিবার ইডি দফতরে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। আর্থিক লেনদেন নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে খবর।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৭:৫৩
Share: Save:

কয়লা-কাণ্ডে বৃহস্পতিবার প্রায় ছ’ঘণ্টা ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৃহস্পতিবার সকাল ১১টার পর সল্টলেকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন তৃণমূল সাংসদের স্ত্রী। সন্তানকে কোলে নিয়ে তদন্তকারী সংস্থার দফতরে যান রুজিরা।

বিকেল ৫টা ১৫ মিনিট নাগাদ ইডি দফতর থেকে বেরোন রুজিরা। পরনে ছিল নীল রঙের কুর্তি। বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয় নিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। এর আগে, সিবিআই-ও রুজিরাকে এ নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল।

জানা গিয়েছে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে ইডির বিশেষ দল কলকাতায় এসেছে। কয়লাপাচার-কাণ্ডে এর আগে একাধিক বার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লিতে অভিষেক-পত্নীকে তলব করেছিল ইডি। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব সত্ত্বেও হাজিরা দেননি রুজিরা। তাঁর নামে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছিল। অতীতে অভিষেকের বাড়িতে গিয়ে রুজিরাকে এক বার জিজ্ঞাসাবাদ চালিয়েছিল সিবিআই। এই মামলায় ইতিমধ্যেই কয়েক বার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক। বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ করে সরব হয়েছেন তিনি।

কয়েক দিন আগেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সে বার অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতনে’ গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Rujira Banerjee Coal Scam ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE