Advertisement
২০ এপ্রিল ২০২৪
B.Ed Course

বিএড বিশ্ববিদ্যালয়ে ফল প্রকাশে দেরি দু’বছর, ক্ষুব্ধ পড়ুয়ারা

পড়ুয়ারা জানাচ্ছেন, ২০২১ সালের ডিসেম্বর মাসে তাঁদের পাঠক্রম শুরু হয়। ২০২২ সালের জুন মাসে পরীক্ষা হয় প্রথম সিমেস্টারের। জুলাই মাসে ফল বেরিয়ে যায়।

An image of Result

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:২৮
Share: Save:

পাঠক্রম শেষ করে পরীক্ষার ফল প্রকাশ করার কথা ছিল এক বছরের মধ্যে। কিন্তু অভিযোগ, দু’বছরের বেশি কেটে গেলেও এখনও ফল বেরোয়নি রাজ্য বিএড বিশ্ববিদ্যালয়ের অধীনে ‘পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন এডুকেশন প্ল্যানিং অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন’ কোর্সের। ওই পাঠক্রমের পড়ুয়ারা জানাচ্ছেন, কেন ফল বেরোচ্ছে না, তা তাঁরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বার বার জানতে চেয়েছেন। কিন্তু সদুত্তর মেলেনি।

ওই পড়ুয়ারা জানাচ্ছেন, ২০২১ সালের ডিসেম্বর মাসে তাঁদের পাঠক্রম শুরু হয়। ২০২২ সালের জুন মাসে পরীক্ষা হয় প্রথম সিমেস্টারের। জুলাই মাসে ফল বেরিয়ে যায়। কিন্তু এর পরে দ্বিতীয় সিমেস্টারের পরীক্ষা পরের ছ’মাসের মধ্যে হওয়ার কথা থাকলেও তা বিলম্বিত হতে হতে ২০২৩ সালের অক্টোবর হয়ে যায়। ওই পাঠক্রমের এক পড়ুয়া বললেন, ‘‘দ্বিতীয় সিমেস্টারের পরীক্ষা হতে দেরি হওয়ায় এমনিতেই আমাদের কোর্স শেষ হতে অনেকটা দেরি হয়ে গিয়েছিল। এর পরে আবার দেখা যাচ্ছে, ফল বেরোতেও নতুন করে দেরি হচ্ছে। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি হয়ে গেল। এখনও দ্বিতীয় সিমেস্টারের ফল বেরোল না।’’

ওই পড়ুয়ারা জানাচ্ছেন, এটি একটি পেশাদার পাঠক্রম। যা শেষ করতে পারলে সরকারের শিক্ষা ও পরিকল্পনা বিষয়ক নানা কাজে তাঁরা নিযুক্ত হতে পারবেন। যথেষ্ট ঝাড়াই-বাছাই করার পরেই এই পাঠক্রমে তাঁদের নির্বাচন করেছিল বিশ্ববিদ্যালয়। কিন্তু পরীক্ষার ফল এখনও না বেরোনোয় তাঁরা কাজের জায়গাতেও পিছিয়ে পড়ছেন। বিএড বিশ্ববিদ্যালয়ের এক কর্তা অবশ্য বললেন, ‘‘বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ কিছু কারণে ফল বেরোতে একটু দেরি হচ্ছে। খুব দ্রুতই ফল প্রকাশ করে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE