Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ফাইনালের আগেও হল না আন্ডারপাস

নিজস্ব সংবাদদাতা
২৮ অক্টোবর ২০১৭ ০১:৪৬
ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ শুরু আগেই যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন ইএম বাইপাসের দু’জায়গায় আন্ডারপাস তৈরির সিদ্ধান্ত হয়েছিল। তার একটি এখনও পুরো তৈরি হয়নি। আর হাতই পড়েনি হায়াতের সামনে আন্ডারপাস তৈরিতে। তবে ফাইনালের আগে কিছুটা তৈরি করা গিয়েছে বেলেঘাটা আন্ডারপাস। কেএমডিএ কর্তৃপক্ষ জানিয়েছেন, ভূগর্ভস্থ পাইপলাইনে জটিলতার কারণেই হায়াতের সামনে আন্ডারপাস তৈরিতে হাত দেওয়া যায়নি। বিশ্বকাপ শেষ হলেই ওই কাজ শুরু হবে।

কেএমডিএ-র এক কর্তা জানান, নারকেলডাঙার দিক থেকে সল্টলেকে যেতে এখন পথচারীদের বাইপাস পেরোতে হয়। সেই ঝুঁকি এড়াতেই আন্ডারপাস তৈরির পরিকল্পনা নিয়েছে পুর ও নগরোন্নয়ন দফতর। এর ফলে যেমন এক দিকে লোকজন নিরাপদে রাস্তা পেরোতে পারবেন, বাইপাসে গাড়ি চলাচলও গতি পাবে।

আজ, শনিবার যুবভারতীতে বিশ্বকাপ ফাইনাল। বেলেঘাটা কানেক্টরের সামনে আন্ডারপাস তৈরিতে পাইপলাইনের জটিলতা ছিল। তা সামলে কাজ করতে বাড়তি সময় লেগেছে। কেএমডিএ জানিয়েছে, আন্ডারপাসের এক দিক দিয়ে লোকজন যাতে যাতায়াত করতে পারেন, তার ব্যবস্থা করা হয়েছে। আজ, ফাইনালের দিনেও সেই ব্যবস্থা থাকছে।

Advertisement

সংস্থার এক কর্তা জানান, ১৭ কোটি টাকা ব্যয়ে বেলেঘাটা আন্ডারপাস তৈরি হচ্ছে। বিশ্বকাপ শেষের পরে পরিবেশ ভবনের দিকে যাওয়ার জন্য অংশটির কাজ শুরু হবে। ওই কর্তার কথায়, কাজ শুরুর সময়ে সমস্যা হয়েছিল। দেখা যায়, বাইপাসের উপরে মাটির নীচ দিয়ে গিয়েছে কলকাতা পুরসভার ইটের তৈরি নিকাশি লাইন এবং কংক্রিটের বক্স ড্রেনেজ লাইন। রাস্তা কেটে সেই লাইন ভেঙে নতুন ড্রেনেজ লাইন তৈরি করা হয়।
তার পরে ফের কাটা রাস্তা মেরামত করে হচ্ছে আন্ডারপাস। তার জন্যই সময় লাগছে।



Tags:
আন্ডারপাস Underpass EM Bypass

আরও পড়ুন

Advertisement