Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Covishield

COVID-19 vaccination: কোভিশিল্ডের টিকাকরণ আপাতত বন্ধ পুরসভার টিকাকেন্দ্রে, চলবে কোভ্যাক্সিন দেওয়া

পুরসভার দাবি, কেন্দ্র থেকে পর্যাপ্ত কোভিশিল্ড সংখ্যক কোভিশিল্ড পাঠানো হয়নি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২৩:৫৮
Share: Save:

কোভিশিল্ডের টিকা দেওয়া আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। ফলে পুরসভার টিকাকেন্দ্রগুলিতে শুক্রবার কোভিশিল্ডের টিকা দেওয়া হবে না। যদিও টিকাকেন্দ্রগুলিতে কোভ্যাক্সিনের টিকাকরণ আগের মতোই যথারীতি চলবে বলে জানিয়েছে পুরসভা।

পুরসভার দাবি, কেন্দ্র থেকে পর্যাপ্ত কোভিশিল্ড সংখ্যক কোভিশিল্ড পাঠানো হয়নি। ফলে আপাতত ওই টিকা দেওয়া সম্ভব হচ্ছে না। যদিও আগামী সপ্তাহেই রাজ্যে কোভিশিল্ডের টিকা আসার কথা রয়েছে। ফলে আগামী সপ্তাহ থেকে পুরসভার টিকাকেন্দ্রগুলিতে ফের সেই টিকা দেওয়া শুরু হতে পারে। প্রসঙ্গত, পুরসভার ১০২টি স্বাস্থ্যকেন্দ্র এবং ৫০টি মেগা সেন্টারে কোভিশিল্ড টিকা দেওয়া হচ্ছিল।

পুরসভা সূত্রে খবর, শুক্রবার থেকে কোভিশিল্ডের টিকাকরণ বন্ধ থাকলেও কোভ্যাক্সিনের প্রথম এবং দ্বিতীয় টিকা দেওয়ার কর্মসূচি আগের মতো চালু চলবে। ৩৯টি ছোট স্বাস্থ্যকেন্দ্র এবং রক্সি সিনেমা হলের থেকে মেগা সেন্টার থেকে কোভ্যাক্সিন দেওয়া হবে। শুক্রবার সকাল ১০টা থেকে দেওয়া হবে কোভ্যাক্সিনের দ্বিতীয় টিকা। দুপুর ১টায় থেকে এর প্রথম টিকা দেওয়ার কাজ শুরু হবে। শহর জুড়ে মোট ১০২টি ছোট স্বাস্থ্যকেন্দ্র এবং ৫০টি মেগা সেন্টারে কোভ্যাক্সিন দেওয়ার কর্মসূচি চলবে বলে জানিয়েছে পুরসভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE