Advertisement
০৭ মে ২০২৪
Afghanistan Crisis

Support for Afghanistan: ‘ভয় নেই, পাশে আছি’, কাবুলিদের নিয়ে সম্প্রীতির ক্রিকেটে মাতল কলকাতার ক্লাব

কলকাতা থেকে খেলার মাধ্যমে শান্তি ও সম্প্রীতির বার্তা সুদূর আফগানিস্তানে পৌঁছে দিলেন তরুণ মহলের সদস্যরা।

আফগানদের পাশে থাকার বার্তা ঢাকুরিয়া তরুণ মহলের

আফগানদের পাশে থাকার বার্তা ঢাকুরিয়া তরুণ মহলের নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৫:১২
Share: Save:

কাবুলে এখনও শোনা যাচ্ছে গুলির শব্দ। পঞ্জশিরে চলছে লড়াই। আফগানরা এখনও আতঙ্কের মধ্যেই দিন কাটাচ্ছেন। আর তাঁদের কথা ভেবে কাবুল থেকে ২ হাজার ২৮৮ কিলোমিটার দূরে কলকাতায় থাকা কাবুলিওয়ালারা গভীর উৎকণ্ঠায় রয়েছেন। এই পরিস্থিতিতে তাঁদের পাশে থাকার বার্তা দিয়েছে ঢাকুরিয়া তরুণ মহল। রবিবার কলকাতায় বসবাসকারী কাবুলিওয়ালাদের সঙ্গে এক প্রীতি ক্রিকেট ম্যাচ খেলল তারা।
রবিবার সকাল ১০টায় আয়োজন করা হয় এই খেলার। উপস্থিত ছিলেন ক্লাবের সদস্য থেকে শুরু করে স্থানীয় বাসিন্দারা। ভারত ও আফগানিস্তান দু’দেশের জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত গেয়ে ও পায়রা উড়িয়ে শান্তির বার্তা দেওয়া হয়। সেই সঙ্গে মানব বন্ধন তৈরি করা হয়। উপস্থিত ছিলেন ‘অল পাকতুল জিকর-ই-হিন্দ’-এর সভাপতি ইসায়মিন নিগার খান ।

খেলার আগে দু’দল

খেলার আগে দু’দল নিজস্ব চিত্র

এই প্রসঙ্গে তরুণ মহল ক্লাবের সম্পাদক শ্রীকুমার ঘোষ বলেন, ‘‘কলকাতায় আফগানিস্তানের অনেক মানুষ থাকেন। তাঁদের পরিবার সে দেশে রয়েছেন। এই মুহূর্তে সেখানকার পরিস্থিতি খুব খারাপ। ফলে তাঁরা খুব উৎকণ্ঠায় রয়েছেন। এই পরিস্থিতিতে তাঁদের পাশে থাকার বার্তা দিতেই এই প্রীতি ম্যাচ। তরুণ মহলের সঙ্গে কাবুলিওয়ালাদের খেলা হচ্ছে। আমরা ওঁদের বলতে চাই যে আমরা পাশে রয়েছি। এখানে ওঁদের কোনও ভয় নেই।’’

খেলা শেষে শুভেচ্ছা বিনিময়

খেলা শেষে শুভেচ্ছা বিনিময় নিজস্ব চিত্র

খেলার মাধ্যমে গড়ে ওঠে সৌভ্রাতৃত্ব। গড়ে ওঠে বন্ধুত্বের বন্ধন। কলকাতা থেকে সেই শান্তি ও সম্প্রীতির বার্তাই সুদূর আফগানিস্তানে পৌঁছে দিলেন তরুণ মহলের সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Crisis Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE