Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Loan App Fraud

লোন অ্যাপের মাধ্যমে কোটি কোটির জালিয়াতি! মুম্বই থেকে কলকাতা পুলিশের হাতে ধৃত মূলচক্রী

পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র থেকে এই ঘটনায় যুক্ত মোট ৯ জনকে গ্রেফতার করা হয়েছিল। তাঁদের জিজ্ঞাসাবাদ করে মূলচক্রী হিসাবে সোনিয়ার নাম উঠে আসে।

মুম্বই থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত মহিলা সোনিয়া খারাটমলকে।

মুম্বই থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত মহিলা সোনিয়া খারাটমলকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৩:১৯
Share: Save:

লোন অ্যাপের মাধ্যমে কলকাতার এক বাসিন্দাকে ঠকানোর অভিযোগে গ্রেফতার হলেন দুবাইয়ের বাসিন্দা সোনিয়া খারাটমল। মুম্বই থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত মহিলাকে। বোনের বিয়েতে দুবাই থেকে মুম্বইয়ে এসে কলকাতা পুলিশের সাইবার শাখার জালে ধরা পড়লেন অভিযুক্ত।

কলকাতা পুলিশ সূত্রে খবর, চলতি বছরের শুরুতে কলকাতার এক বাসিন্দার সঙ্গে লোন অ্যাপের মাধ্যমে প্রতারণা করার অভিযোগ ওঠে এক চক্রের বিরুদ্ধে। পরে অভিযোগকারীর ফোন থেকে নেওয়া তথ্যের ভিত্তিতে তাঁকে ব্ল্যাকমেলও করা হয়। হুমকি দেওয়া হয়, টাকা না দিলে তাঁর সমস্ত তথ্য ফাঁস করে দেওয়া হবে।

এর পরই পুলিশের দ্বারস্থ হন অভিযোগকারী। তদন্তে নেমে একটি বড় চক্রের সন্ধান পায় পুলিশ। বেশ কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে কোটি কোটি টাকার লেনদেনের তথ্যও পুলিশের হাতে উঠে আসে। পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র-সহ সারা দেশে এই ঘটনায় যুক্ত এ রকম মোট ৯ জনকে গ্রেফতারও করা হয়। তাঁদের জিজ্ঞাসাবাদ করে মূলচক্রী হিসাবে সোনিয়ার নাম উঠে আসে। পুলিশ আরও জানতে পারে, সোনিয়া মহারাষ্ট্রের বাসিন্দা এবং গত ৬ মাস ধরে তিনি দুবাইয়ে। ডিসি সাইবার ক্রাইমের অনুরোধে জুলাই মাসে সোনিয়ার বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করা হয়।

এর পর বৃহস্পতিবার বোনের বিয়েতে যোগ দিতে মুম্বইয়ে আসতেই সোনিয়াকে আটক করে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। ওই দিনই তাঁকে অন্ধেরির এক আদালতে পেশ করা হয়। অভিযুক্ত সোনিয়াকে কলকাতায় নিয়ে আসার বন্দোবস্ত করা হচ্ছে বলেও পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Loan app Fraud Dubai arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE