Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kolkata Metro

প্রায় পাঁচ ঘণ্টা পর দক্ষিণেশ্বর পর্যন্ত চালু হল মেট্রো, তবে পরিষেবা এখনও অনিয়মিত

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, দুপুর ২টো ৫ মিনিট নাগাদ নোয়াপাড়া এবং বরানগর স্টেশনের মাঝে আপের তৃতীয় লাইনে যান্ত্রিক গোলযোগ চোখে পড়েছে।

image of metro

দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত আপাতত বন্ধ মেট্রো পরিষেবা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৫:০৮
Share: Save:

প্রায় পাঁচ ঘণ্টা পর দমদম থেকে দক্ষিণেশ্বর লাইনে মেট্রো পরিষেবা স্বাভাবিক হল। বিকেল ৫টা ২২ মিনিটে দমদম থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চালু করা গিয়েছিল। ৭টা ১১ মিনিটে চালু হয়েছে নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত পরিষেবা। দীর্ঘ ক্ষণ ওই লাইনে মেট্রো চলাচল বন্ধ থাকায় যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছেছিল। এই মুহূর্তে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নোয়াপাড়া এবং বরাহনগর স্টেশনের মাঝে আপ লাইনে যান্ত্রিক সমস্যার কারণে বন্ধ রাখা হয় মেট্রো পরিষেবা। দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা বন্ধ থাকায় বিপাকে পড়েছিলেন নিত্যযাত্রীরা। দুপুরে বহু স্কুল, কলেজ ছুটি হয়। ফলে সমস্যায় পড়েন ছাত্র-ছাত্রীরা। বিকেল গড়িয়ে গেলেও মেট্রো চালু করা যায়নি। সে কারণে বিপাকে পড়েন অফিসযাত্রীরাও।

মেট্রোরেলের তরফে জানানো হয়, দুপুর ২টো ৫ মিনিট নাগাদ নোয়াপাড়া এবং বরাহনগর স্টেশনের মাঝে আপের তৃতীয় লাইনে যান্ত্রিক গোলযোগ চোখে পড়েছে। দুপুর ২টো ১৮ মিনিট নাগাদ পাওয়ার ব্লক (বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন) করে কোথায় গোলযোগ, তা চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। সমস্যা মেরামতের পর ফের চালু করা হবে মেট্রো পরিষেবা। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানালেন, যত দ্রুত সম্ভব মেট্রো চালানোর চেষ্টা করা হচ্ছে। অন্তত যাতে নোয়াপাড়া পর্যন্ত চালানো যায় মেট্রো। তবে কখন মেট্রো পরিষেবা স্বাভাবিক হবে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি। সেই মতো নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চালু হয় বিকেল ৫টা ২২ মিনিটে। দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চালু হল ৭টা ১১ মিনিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Metro Rail service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE