Advertisement
২০ এপ্রিল ২০২৪
Durga Puja 2022

বৃষ্টি যতই হোক, জল জমতে দেব না, ষষ্ঠীর রাতে আশ্বাসবাণী শোনাল কলকাতা পুরসভা

ষষ্ঠীর রাতে কলকাতা পুরসভার এক আধিকারিক আনন্দবাজার অনলাইনকে জানালেন, এটা আগে থেকে প্রস্তুতির ফল। কোথাও জল জমতে দেননি তাঁরা। সব জায়গায় কর্মীদের সক্রিয় থাকতে বলা হয়েছে।

কিছু ক্ষণের বৃষ্টিতে ভেজে উত্তর থেকে দক্ষিণ।

কিছু ক্ষণের বৃষ্টিতে ভেজে উত্তর থেকে দক্ষিণ। —ভাস্কর মান্না

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ২১:১৭
Share: Save:

আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলে গিয়েছে। ষষ্ঠীর সন্ধ্যায় থেকে টানা বৃষ্টিতে প্রথমে ভিজেছে উত্তর কলকাতা। কিছু ক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামে দক্ষিণ কলকাতার কয়েকটি জায়গায়। কিন্তু হাওয়া অফিসের পূর্বাভাসে আগে থেকেই সতর্ক কলকাতা পুর কর্তৃপক্ষ। তাই বেহালা, ঠাকুরপুকুর পর্ণশ্রী, নিউ আলিপুর ইত্যাদি জায়গায় কিছু ক্ষণ মুষলধারে বৃষ্টি হলেও রাস্তায় জল দাঁড়াল না। রাতে কলকাতা পুরসভার এক আধিকারিক আনন্দবাজার অনলাইনকে জানালেন, এটা আগে থেকে প্রস্তুতির ফল। তিনি এ-ও জানান, ষষ্ঠীর রাতে রাতভর সক্রিয় থাকছে কন্ট্রোল রুম। পুজোর দিনে বৃষ্টি যাতে কলকাতাবাসীর আনন্দ মাটি করতে না পারে তার জন্য সচেষ্ট পুর কর্তৃপক্ষ।

উত্তর থেকে দক্ষিণ কলকাতা, বজ্রবিদ্যুৎ-সহ টানা বৃষ্টিতে কোথাও কোথাও হাঁটু জল জমেছিল ঠিকই। কিন্তু দ্রুত সেই জল নেমেও গিয়েছে। পুরসভার তরফে দাবি, ৯, ১৩, ১৪ এবং ১৬— মূলত এই বোরোগুলিতে বেশি বৃষ্টি হয়েছে। কিন্তু কর্মীদের প্রয়াসে কোথাও জল দাঁড়ায়নি। উল্লেখ্য, নিউ আলিপুর, সাহাপুর, তারাতলা ইত্যাদি এলাকা নিয়ে ১২ নম্বর বোরো। ১৩, ১৪ এবং ১৬ নম্বর বোরোর আওতায় পড়ে পর্ণশ্রী, বেহালা, হরিদেবপুরের মতো এলাকা।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, পুজোকে মাথায় রেখে আগে থেকে কর্মীদের জন্য রস্টার বানানো হয়েছে। সেই অনুযায়ী তাঁরা কাজ করছেন। শনিবার বৃষ্টি শুরুর সঙ্গে সঙ্গে তাঁরা কাজ শুরু করেছেন। কন্ট্রোল রুম থেকে সারা রাত খেয়াল রাখা হচ্ছে। জল যাতে না দাঁড়ায় সমস্ত পাম্পিং স্টেশনকে প্রস্তুত রাখা হয়েছে। কোনও ভাবে পুজোয় জল জমতে দেওয়া যাবে না, এটাই পণ করছে পুরসভা। এমন বিক্ষিপ্ত বৃষ্টি হলে জমা জলের সমস্যায় কাউকে সমস্যায় পড়তে হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE