২৬ এপ্রিল ২০২৪
আপনার হাতেই ব্যাটন। ভোট দিন আর জিতিয়ে নিন আপনার দেখা এ বছরের সেরা বারোয়ারিকে।
Durga Puja 2021

Durga Puja Contest 2021: কোন বারোয়ারি নজর টানবে কলকাতার?

গোটা কলকাতা থেকে ২৯০টি পুজো অংশগ্রহণ করেছে এই প্রতিযোগীতায়। এই বিপুল সংখ্যক পুজোর মধ্যে থেকেই প্রাথমিকভাবে সেরা কুড়িটি বারোয়ারি বেছে নেব আমরা।

সেরা সর্বজনীন

সেরা সর্বজনীন

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১৭:৪১
Share: Save:

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। চারিদিকে পুজো পুজো গন্ধ। শরতের মেঘ জানান দিচ্ছে মায়ের আগমনী বার্তা। সমস্ত মণ্ডপে চলছে প্যাণ্ডেলের শেষ মুহূর্তের প্রস্তুতি। সারা কলকাতা আর কিছু দিনের মধ্যেই সেজে উঠবে আলোর রোশনাইয়ে। এখন প্রতীক্ষা শুধুই মা-এর আগমনের।

আর শুধুমাত্র প্রতীক্ষাই নয়। শুরু হয়ে গিয়েছে জমজমাট লড়াইও। প্রতিমা থেকে মণ্ডপ, থিম থেকে লাইটিং, কে হবে সেরা? তাই নিয়ে হুলস্থুল কান্ড। বাঙালির এই পুজোকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে এবং কলকাতার সেরার সেরা পুজোকে বেছে নিতে আনন্দবাজার ডট কম নিয়ে এসেছে সেরা সর্বজনীন - কলকাতার সেরা বারোয়ারি খোঁজার প্রতিযোগীতা।

গোটা কলকাতা থেকে ২৯০টি পুজো অংশগ্রহণ করেছে এই প্রতিযোগীতায়। এই বিপুল সংখ্যক পুজোর মধ্যে থেকেই প্রাথমিকভাবে সেরা কুড়িটি বারোয়ারি বেছে নেব আমরা। এরপরেই শুরু হবে ভোট। ১১ অক্টোবর থেকে ১২ অক্টোবর আমজনতার জন্য খুলে দেওয়া হবে ভোটিংয়ের দরজা। পুজোর সমস্ত খুঁটিনাটি যাচাই করবেন আমাদের শ্রদ্ধেয় জুরিরা। কলকাতার সেরা বারোয়ারি বেছে নেওয়ার এই জুরিতে থাকছেন বিশিষ্ট পরিচালক অরিন্দম শীল, অমিরুদ্ধ রায় চৌধুরী এবং অভিনেত্রী, বিধায়ক জুন মালিয়া।

প্রাপ্ত ভোটিং এবং আমাদের জুরিদের প্রদেয় নম্বরের উপরে ভিত্তি করেই ওই ২০টি পুজোর মধ্যে থেকে বেছে নেওয়া হবে সেরা ১০ পুজোকে। যাদের মধ্য প্রথম পুজো পাবে কলকাতার সেরা সর্বজনীনের তকমা। একই অঙ্কের হিসেবে পরের দুই পুজো হবে যথাক্রমে প্রথম রানার আপ এবং দ্বিতীয় রানার আপ। সঙ্গে বিভিন্ন বিভাগে থাকবে আরও ৭ পুজোর নাম। এই প্রতিযোগীতায় আমাদের বিশেষভাবে সাহায্য করেছে দ্য বেঙ্গল। জুরিরাও প্রত্যেকে দ্য বেঙ্গলের সদস্য।

কার মাথায় উঠবে বিজেতার মুকুট? কে এগিয়ে? কে পিছিয়ে? আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। কলকাতার সেরা বারোয়ারিগুলি নিয়ে হাজির হচ্ছি আমরা। সঙ্গে থাকুন।

অংশগ্রহনের যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন পাশের লিঙ্কে - সেরা সর্বজনীন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2021 competition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE