Advertisement
০৫ মে ২০২৪
metro

Metro: শিয়ালদহ মেট্রোয় বাকি দমকলের ছাড়পত্র

ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা শিয়ালদহ পর্যন্ত সম্প্রসারিত করার ছাড়পত্র দেওয়ার আগে স্টেশন পরিদর্শনে আসার কথা কমিশনার অব রেলওয়ে সেফটির।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ০৪:৫৩
Share: Save:

ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা শিয়ালদহ পর্যন্ত সম্প্রসারিত করার ছাড়পত্র দেওয়ার আগে আগামী ১৫ মার্চ ওই স্টেশন পরিদর্শনে আসার কথা কমিশনার অব রেলওয়ে সেফটির। এ দিকে, ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মাণ সংস্থা ‘কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড’ (কেএমআরসিএল)-এর হাতে এখনও এসে পৌঁছয়নি দমকলের ছাড়পত্র। সমস্যা মেটাতে গত ৯ ফেব্রুয়ারি কেএমআরসিএল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হয় পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের। তার তিন দিনের মাথায়, ১২ ফেব্রুয়ারি স্টেশন পরিদর্শন করেন দমকলের আধিকারিকেরা।

মেট্রো সূত্রের খবর, আপাতত পূর্বমুখী সুড়ঙ্গের পথ দিয়েই ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত পরিষেবা সম্প্রসারিত হবে। এর জন্য শিয়ালদহ স্টেশনের প্রায় অর্ধেক অংশ অগ্নিরোধক পার্টিশন দিয়ে ঘিরতে হয়েছে। সেখানে সাধারণ যাত্রীদের প্রবেশ নিষিদ্ধ। বাকি অংশে পরিষেবা চলাকালীন কোনও বিপত্তি দেখা দিলে যাত্রীরা কী ভাবে দ্রুত বেরিয়ে আসবেন, তা-ও নির্দিষ্ট করতে হয়েছে।

দমকল দফতরের খবর, সুরক্ষা ব্যবস্থা মূল্যায়ন করে ছাড়পত্রের সুপারিশ করে প্রযুক্তিগত একটি কমিটি। সেই সুপারিশ না মেলায় বিষয়টি আটকে রয়েছে। তবে কেএমআরসিএল কর্তৃপক্ষের আশা, দ্রুত ওই ছাড়পত্র মিলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE