Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coal Scam

Coal Sacm: কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রাজ্যের ৭ আইপিএস-কে তলব করল ইডি

জুলাই ও অগস্টের মধ্যে এই ৭ জনকে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে এই একই বিষয়ে আইপিএস-দের জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এ বার তলব করল ইডি।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৬:৪২
Share: Save:

কয়লা পাচার-কাণ্ডে সাত আইপিএসকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। জুলাই ও অগস্টের মধ্যে এই সাত জনকে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে আইপিএসদের জেরা করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এ বার আসরে ইডি।

ইডি-র জিজ্ঞাসাবাদের তালিকায় যে সাত জনের নাম রয়েছে,তার মধ্যে কোটেশ্বর রাওকে ২৬ জুলাই তলব করা হয়েছে। এস সেলভা মুরুগনকে ডাকা হয়েছে ২৮ জুলাই। মেদিনীপুর রেঞ্জের ডিআইজি শ্যাম সিংহকে ডাকা হয়েছে ৩০ জুলাই। রাজীব মিশ্রকে তলব করা হয়েছে ২ অগস্ট। সুকেশ কুমার জৈনকে ডাকা হয়েছে ৪ অগস্ট। এডিজি সিআই়ডি জ্ঞানবন্ত সিংহকে তলব করা হয়েছে ৫ অগস্ট ও তথাগত বসুকে ডাকা হয়েছে ৬ অগস্ট। সূত্রের খবর, তদন্তের যোগসূত্র খুঁজে পেতেই এঁদের তলব করেছে ইডি।

এর আগে মে মাসে কয়লা পাচার-কাণ্ডে জ্ঞানবন্ত সিংহকে তলব করেছিল সিবিআই। সেদিন প্রায় দু’ঘণ্টা সিবিআই দফতরে ছিলেন তিনি। কী কথা হয়েছে,তা অবশ্য তিনি জানাননি। তার আগে সিবিআই সূত্রে জানা গিয়েছিল, কয়লা পাচার কাণ্ডের একাধিক অভিযুক্ত দাবি করেছেন পাচারকারীদের সঙ্গে যোগাযোগ ছিল কয়েকজনের। জ্ঞানবন্ত ছাড়াও একাধিক পুলিশ কর্তার নাম কয়লা পাচার-কাণ্ডের সঙ্গে জড়িয়েছিল। কিছুদিন আগে আইপিএস কোটেশ্বর রাওকেও তলব করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সিবিআই-এর একাধিক জেরার পর এ বার আসরে নামল ইডি। গত মাসেই একবার অনুপ মাঝি অর্থাৎ লালার বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। পুরুলিয়ার সেই বাড়িতে হানা দিয়েছিল একটি ইডির দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE