Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Enamul Haque

Cattle Smuggling Case: গরু পাচার কাণ্ডে দিল্লিতে গ্রেফতার এনামুল হক, শনিবারই তোলা হবে আদালতে

আবার গ্রেফতার গরু পাচার চক্রের মূল অভিযুক্ত।

আবার গ্রেফতার গরু পাচার চক্রের মূল অভিযুক্ত। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১১:৩৫
Share: Save:

গরু পাচার মামলায় মূল অভিযুক্ত এনামুল হককে দিল্লি থেকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। শনিবারই তাঁকে আদালতে তোলা হচ্ছে বলে কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর। জানা গিয়েছে, গরু পাচার কাণ্ডে তদন্তের স্বার্থে এনামুলকে নিজেদের হেফাজতে নিতে চাইবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, ২০২০ সালের ১১ ডিসেম্বর আসানসোলের সিবিআই আদলতে আত্মসমর্পণ করেন এনামুল। পরে গ্রেফতার হন সিবিআই--এর হাতে। প্রায় দু’বছর জেলবন্দি ছিলেন তিনি। মাঝে ২০২১ সালে কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেন এনামুল। কিন্তু তা খারিজ হয়ে যায়। শেষে গত জানুয়ারিতে তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছিল সুপ্রিম কোর্ট।

একুশের বিধানসভা ভোটের আগে কয়লা ও গরু পাচার কাণ্ডে অত্যন্ত সক্রিয় হতে দেখা যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। চলে একাধিক ধরপাকড়। জিজ্ঞাসাবাদ করা হয় বেশ কিছু বিশিষ্টকে। এ দিকে এর আগেও এনামুলকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সীমান্ত বাহিনীর কমান্ডারকে ঘুষ দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। পাশাপাশি, গরু পাচার কাণ্ডের তদন্তে নেমে বিএসএফ জওয়ান সতীশ কুমারকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই উঠে আসে এই এনামুলের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enamul Haque Cattle Smuggling Cow Smuggle Case ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE