Advertisement
০১ মে ২০২৪
Kolkata Metro

ভাইফোঁটায় চলবে একগুচ্ছ বাড়তি মেট্রো! প্রথম ও শেষ ট্রেন কখন? রইল সময়সূচি

যাত্রীদের সুবিধার্থে ভাইফোঁটায় বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত মেট্রোরেলের। দক্ষিণেশ্বর-কবি সুভাষ, সল্টলেক-শিয়ালদহ দুই রুটেই মেট্রোর সংখ্যা বাড়বে। রবিবার প্রকাশ করা হল সেই সময়সূচি।

ভাইফোঁটায় বাড়তি মেট্রো।

ভাইফোঁটায় বাড়তি মেট্রো। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৮:৪৭
Share: Save:

ভাইফোঁটা উপলক্ষে বাড়তি ট্রেন চালানোর কথা ঘোষণা করল কলকাতা মেট্রো। ভাইফোঁটার দিন যাত্রীদের সুবিধার্থে আপ ডাউন মিলিয়ে ১১৭টি করে মোট ২৩৪টি ট্রেন চলবে। ইস্ট-ওয়েস্ট মেট্রো চালাবে মোট ৯০টি ট্রেন।

কলকাতা মেট্রোরেলের তরফে রবিবারের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ২৭ অক্টোবর ভাইফোঁটার দিন কবি সুভাষ থেকে দমদম এবং দমদম থেকে কবি সুভাষের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। এ ছাড়া, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রোটি ছাড়বে সকাল ৭টায়।

একই ভাবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের শেষ মেট্রোটি ভাইফোঁটার দিন ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদমের শেষ মেট্রো সে দিন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে ভাইফোঁটার দিন ২০ মিনিট অন্তর অন্তর ট্রেন চলবে বলে জানিয়েছে মেট্রোরেল। শিয়ালদহ থেকে সল্টলেক যাওয়ার জন্য সে দিন প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। সল্টলেক থেকে শিয়ালদহগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। ভাইফোঁটার দিন শিয়ালদহ থেকে সল্টলেকের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। সল্টলেক থেকে শিয়ালদহের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

উল্লেখ্য, কালীপুজো এবং দীপাবলি উপলক্ষেও মেট্রোর সংখ্যা বাড়ানো হয়েছিল। ভাইফোঁটায় চাহিদার কথা মাথায় রেখে আরও বেশি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Bhaifota
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE