Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

অঙ্গনওয়াড়িতে আরও কর্মী নিয়োগ হবে শহরে

মন্ত্রী জানান, অঙ্গনওয়াড়ি কর্মীর মোট শূন্য পদ রয়েছে ১৩৮।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ মার্চ ২০২০ ০২:৩৫
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

অন্তঃসত্ত্বা মহিলা এবং সদ্যোজাত শিশুদের জন্য আরও বেশি অঙ্গনওয়াড়ি কর্মী প্রয়োজন। তাই কলকাতায় আরও ১৭৯ জনকে নিয়োগ করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

বর্তমানে শহরে সুসংহত শিশু বিকাশের লক্ষ্যে প্রকল্প চলছে ১২টি এলাকায়। তার মধ্যে বাগবাজার, ভবানীপুর, এন্টালি, টালিগঞ্জ এবং গার্ডেনরিচে কর্মীর অভাবে কাজে ব্যাঘাত ঘটছে। সেই সমস্যা দূর করতেই শুক্রবার পুর ভবনে বৈঠক করেন মেয়র ফিরহাদ হাকিম এবং নারী, শিশু ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা। শশী পরে জানান, ওই পাঁচটি প্রকল্প এলাকার জন্য ৩৩ জন অঙ্গনওয়াড়ি কর্মী এবং ১৪৬ জন সহায়িকা নিয়োগ করা হবে। ২০১১ সালের পরে এই প্রথম এ শহরে একসঙ্গে এত জনকে নিয়োগ করা হচ্ছে।

মন্ত্রী জানান, অঙ্গনওয়াড়ি কর্মীর মোট শূন্য পদ রয়েছে ১৩৮। এর মধ্যে ১০০ জনের পদোন্নতি হবে। তাঁরা বাড়ি বাড়ি গিয়ে এলাকার গর্ভবতী মহিলাদের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ দেবেন ও সচেতন করবেন। সদ্যোজাত শিশুকে সময়মতো প্রতিষেধক দেওয়ার ব্যাপারে সচেতন করবেন অভিভাবকদের। নারী, শিশু ও সমাজকল্যাণ দফতর সূত্রের খবর, খুব শীঘ্রই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। সরকারি নিয়ম মেনে তফসিলি জাতি, উপজাতি এবং অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষণও থাকবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement