Advertisement
২৬ এপ্রিল ২০২৪
B R Singh Hospital

রেলের হাসপাতালে কাগজের স্তূপে আগুন, আতঙ্ক

দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে কিছু ক্ষণের মধ্যে আগুন নিভিয়ে ফেলে। তবে, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। 

BR Singh

পূর্ব রেলের বি আর সিংহ হাসপাতালে আচমকা আগুন লাগল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ০৭:১১
Share: Save:

পূর্ব রেলের বি আর সিংহ হাসপাতালে মঙ্গলবার দুপুরে আচমকা আগুন লেগে আতঙ্ক ছড়াল রোগী এবং তাঁদের পরিজনদের মধ্যে। এ দিন ওই হাসপাতালের মূল প্রশাসনিক ভবনের একতলায়, শৌচাগারের পাশে রাখা কাগজের স্তূপে আগুন লাগে। হাসপাতালের ওই অংশটির পাশেই জরুরি বিভাগ। ফলে গলগল করে ধোঁয়া এবং আগুন দেখে সেখানে আসা রোগী ও পরিজনদের মধ্যে সাময়িক আতঙ্কের সৃষ্টি হয়। অনেকে ছোটাছুটি শুরু করে দেন। এর পরে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে কিছু ক্ষণের মধ্যে আগুন নিভিয়ে ফেলে। তবে, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

বি আর সিংহ পূর্ব রেলের প্রধান সুপার স্পেশ্যালিটি হাসপাতাল হওয়ায় প্রতিদিন অসংখ্য রোগী জরুরি বিভাগে এবং বহির্বিভাগে আসেন। এ ছাড়া, চাকরি সংক্রান্ত বিভিন্ন প্রশাসনিক কাজের জন্য হাসপাতালের প্রশাসনিক ভবন তথা মেডিক্যাল ডিরেক্টরের অফিসের সামনে ভিড় লেগেই থাকে। এ দিনও তেমনই পরিস্থিতি ছিল।

তবে, আগুন লাগামাত্র হাসপাতাল কর্তৃপক্ষ দমকলে খবর দেন। হাসপাতালের কর্মীরাও আগুন নেভানোর কাজে হাত লাগান। জল এবং অগ্নি-নির্বাপক ব্যবহার করে আগুন নেভানোর চেষ্টার মধ্যেই পৌঁছে যায় দমকল। ছুটে আসে নারকেলডাঙা থানার পুলিশও। দ্রুত আগুন আয়ত্তে আসায় ক্ষয়ক্ষতি বিশেষ হয়নি। তবে, কী ভাবে আগুন লাগল, তা জানার চেষ্টা চলছে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ। রেল সূত্রের খবর, শৌচাগারের পাশে কী ভাবে কাগজ জমা হল, তা খতিয়ে দেখা হচ্ছে। এ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘কাগজের স্তূপে আচমকা আগুন ছড়িয়ে পড়ে। তবে, কিছু ক্ষণের মধ্যেই হাসপাতাল এবং দমকলকর্মীদের তৎপরতায় আগুন নিভে যায়। কেউ আহত বা অসুস্থ হননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

B R Singh Hospital Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE