Advertisement
০৯ মে ২০২৪
Burrabazar Fire

বড়বাজার চত্বরে আগুন! দেড় ঘণ্টার চেষ্টায় নেভাল দমকলের ছ’টি ইঞ্জিন

এর আগেও বড়বাজারের বহু দোকানে, মজুতঘরে আগুন লাগার ঘটনা ঘটেছে। পুরনো ইমারতের ভিতরে ঘিঞ্জি দোকানপাট এবং আগুন প্রতিরোধের যথাযথ ব্যবস্থা না থাকার অভিযোগ এর আগে বহু বার করেছেন স্থানীয়েরা।

Fire in Burrabazar

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১২:৪৯
Share: Save:

বড়বাজারে আবার অগ্নিকাণ্ড। এ বার আগুন লাগল একটি ছাতার দোকান এবং তৎসংলগ্ন গোডাউনে। বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ দমকলের কাছে আগুন লাগার খবর আসে। তার দেড় ঘণ্টার মধ্যেই দম কলের ছ’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় ছাতার দোকানটিতে ক্ষয়ক্ষতি হলেও কেউ জখম হননি বলে জানা গিয়েছে। দমকলের তৎপরতায় আগুন ছড়িয়ে পড়ার হাত থেকেও বাঁচানো গিয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।

বড়বাজারের মহম্মদ লুহিয়া লেনের একটি ছাতার দোকানে আগুন লাগার খবর সকাল ১১টা বেজে ৩৫ মিনিটে আসে দমকলের কাছে। তার পরে দ্রুত সেখানে পৌঁছে যান অগ্নিনির্বাপণ কর্মীরা। দোকানের পিছন দিকের ইস্পাতের শাটার ভেঙে সেখান থেকে আগুন নেভানোর চেষ্টা করা হয়। ছাতার দোকানে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ছিল। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। পরে দুপুর ১টার কিছু পরে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানানো হয় দমকলের তরফে।

এর আগেও বড়বাজারের বহু দোকানে, মজুতঘরে আগুন লাগার ঘটনা ঘটেছে। পুরনো ইমারতের ভিতরে ঘিঞ্জি দোকান এবং আগুন প্রতিরোধের যথাযথ ব্যবস্থা না থাকার অভিযোগ এর আগেও বহু বার করেছেন স্থানীয়েরা। কিন্তু তার পরেও পরিস্থিতি বদলায়নি। বুধবার আগুন লাগার খবর পেয়ে তাই কোনও ঝুঁকি না নিয়ে দমকলের ছ’টি ইঞ্জিন পাঠানো হয় ঘটনাস্থলে। যাতে আগুন আশপাশে ছড়িয়ে পড়তে না পারে। সেই তৎপরতার জন্যই আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা গিয়েছে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Burrabazar Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE