Advertisement
১৩ জুন ২০২৪
Kolkata fire

কালীঘাটের হোটেলে আগুন, দমকলের পাঁচটি ইঞ্জিনের আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে পরিস্থিতি

বুধবার সন্ধ্যা ৬টার কিছু আগে কালীঘাটের এক হোটেলে আগুন লাগে। এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। দমকলের ৫টি ইঞ্জিন আগুন আয়ত্তে আনার চেষ্টা চালায়। এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

Fire in Kolkata hotel near Kalighat Metro.

কালীঘাটের কাছে হোটেলে অগ্নিকাণ্ড। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৮:৫৪
Share: Save:

কলকাতায় আবার অগ্নিকাণ্ড। রাসবিহারী মোড়ে কালীঘাট মেট্রো স্টেশনের কাছে একটি হোটেলে আগুন লেগেছে বলে খবর। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৫টি ইঞ্জিন।

বুধবার সন্ধ্যা ৫টা ৫৫ মিনিট নাগাদ কিছু আগে ওই হোটেলের এক তলায় আগুন লাগে। ছড়িয়ে পড়ে দ্রুত। এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। দু’ঘণ্টার বেশি সময় ধরে দমকলকর্মীরা আগুন নেভানোর চেষ্টা চালান। আড়াই ঘণ্টা পর অবশেষে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

কী থেকে এই আগুন লাগল, তা স্পষ্ট নয়। দমকলকর্মীরা আগুন লাগার কারণ খতিয়ে দেখছেন। প্রাথমিক তদন্তের পর তাঁরা মনে করছেন, সিলিন্ডার ফেটে আগুন লেগে থাকতে পারে।তবে আগুন নিয়ন্ত্রণে আসার পরেই কারণ সম্পর্কে বিস্তারিত তদন্ত করা যাবে বলে মনে করা হচ্ছে।

বুধবার সন্ধ্যায় কালীঘাটের হোটেলের এই অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। কিছু ক্ষয়ক্ষতি হয়ে থাকতে পারে। তবে তার পরিমাণ সম্পর্কেও নিশ্চিত হওয়া যাবে আগুন নেভার পর। দমকল সূত্রে জানানো হয়েছে, অগ্নি নির্বাপনের ব্যবস্থা সেখানে আদৌ ছিল কি না, খতিয়ে দেখা হবে।

বুধবার সকাল থেকেই একাধিক রাজনৈতিক কর্মসূচিতে সরগরম কলকাতা শহর। ধর্মতলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্না, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাকে কেন্দ্র করে বহু মানুষ জড়ো হয়েছেন। শহরের আরও দুই প্রান্তে প্রতিবাদ কর্মসূচি ছিল বাম-কংগ্রেস এবং বিজেপির। ফলে সকাল থেকেই শহরের নানা প্রান্তে যানজট তৈরি হয়েছিল। সন্ধ্যায় কালীঘাটে আগুন লাগায় রাসবিহারী মোড় এলাকাতেও আতঙ্ক ছড়ায়।

আগুনের পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। কালীঘাটে যান কলকাতা পুরসভার মেয়র পারিষদ তথা এলাকার বিধায়ক দেবাশিস কুমারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata fire kalighat Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE