Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mobile Tower

Fraud: বাড়ির ছাদে মোবাইল টাওয়ার বসাতে চেয়ে জালিয়াতি, বিধাননগরে গ্রেফতার ১০

সিআইডি সূত্রে খবর, গত এক বছর ধরে বিধাননগরের ইকো স্যুট বিল্ডিংয়ে একটি কল সেন্টার খুলে কারবার চালিয়ে যাচ্ছেন জালিয়াতিরা।

বাড়ির ছাদে মোবাইল টাওয়ার বসাতে চেয়ে বিভিন্ন মানুষকে করা হত ফোন।

বাড়ির ছাদে মোবাইল টাওয়ার বসাতে চেয়ে বিভিন্ন মানুষকে করা হত ফোন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৪:০৬
Share: Save:

বাড়ির ছাদে মোবাইল টাওয়ার বসাতে চেয়ে বিভিন্ন মানুষকে করা হত ফোন। চাওয়া হত লক্ষ লক্ষ টাকা। জালিয়াতি-চক্র চালানোর অভিযোগের ভিত্তিতে ১০ জনকে গ্রেফতার করা হল বিধাননগরের একটি ভুয়ো কল সেন্টার থেকে।

সিআইডি-র হাতে গ্রেফতার হওয়া ১০ জনের মধ্যে চার জন মহিলা ও ছ’জন পুরুষ। প্রাথমিক ভাবে তদন্ত শুরু হওয়ার পর সিআইডি আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে, গত এক বছর ধরে বিধাননগরের ইকো স্যুট বিল্ডিংয়ে একটি কল সেন্টার খুলে এই ব্যবসা চালিয়ে যাচ্ছেন জালিয়াতিরা।

কিন্তু কী ভাবে চলত এই কারবার?

তদন্তকারীরা জানাচ্ছেন, মোবাইল টাওয়ার বসানোর নাম করে বিভিন্ন মানুষকে ফোন করা হত। যাতে বিশ্বাসযোগ্যতা অর্জন করা যায়, তার জন্য ফোন করা হত ল্যান্ডলাইন নম্বর থেকে। যাতে বোঝা যায়, সত্যিই কোনও অফিস থেকে ফোন করা হচ্ছে। বাড়ির ছাদে টাওয়ার বসাতে কেউ রাজি হলেই তার বিভিন্ন কারণ দেখিয়ে টাকা চাওয়া হত। কিন্তু আজ পর্যন্ত কোথাও টাওয়ার বসানো হয়নি।

সিআইডি আধিকারিকরা আরও জানান, ওই ভুয়ো কল সেন্টারে একটি নম্বরে ৬০টি ফোন লাইন যুক্ত ছিল। এ ছাড়াও মোবাইলও ব্যবহার করা হত। ১০ জনকে গ্রেফতারের পাশাপাশি কল সেন্টার থেকে মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্ক এবং বেশ কিছু নথি উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mobile Tower Fraud Bidhannagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE