Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

ক্রেডিট কার্ড বাড়িতে, দুবাই থেকে গায়েব আড়াই লক্ষ টাকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ সেপ্টেম্বর ২০২০ ০৬:১৮
ফাইল চিত্র

ফাইল চিত্র

এক ব্যক্তির ক্রেডিট কার্ড রয়েছে তাঁর নিজের কাছে। অথচ সেই কার্ড ব্যবহার করেই দুবাইয়ে বসে বিদেশি উড়ানের টিকিট কাটার অভিযোগ উঠল আর এক জনের বিরুদ্ধে। কলেজ স্ট্রিটের বাসিন্দা শৈবাল মজুমদার জানিয়েছেন, সোমবার রাতে তাঁর মোবাইলে টিকিট কাটার এসএমএস আসে। প্রথমে তিনি ভেবেছিলেন, ১২৯৪৫ টাকার টিকিট কাটা হয়েছে। কিন্তু পরে খুঁটিয়ে দেখে বুঝতে পারেন, সেটি আসলে ১২৪৯৫ দিরহাম। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ২ লক্ষ ৫৮ হাজার ৭৫৬ টাকা।

এখানেই শেষ নয়। কিছু পরে আবার শৈবালের ক্রেডিট কার্ড ব্যবহার করে ৯২,৯১৫ টাকার লেনদেন করার চেষ্টা হয়েছিল। কিন্তু তার অনুমতি দেয়নি ব্যাঙ্ক। সাধারণত, বড় অঙ্কের লেনদেনের আগে গ্রাহকের মোবাইলে সতর্কবার্তা আসে। কিন্তু শৈবাল জানিয়েছেন, প্রথম বার তিনি কোনও বার্তা পাননি। মঙ্গলবার ব্যাঙ্কের কাস্টমার কেয়ারে এবং পরে লালবাজারে অভিযোগ জানান শৈবাল। তিনি যে দুবাইয়ে ছিলেন না, তার প্রমাণ হিসেবে অভিযোগপত্রের সঙ্গে পাসপোর্টের প্রতিলিপি দিয়েছেন।

শৈবাল জানিয়েছেন, তিনি শেষ বার বিদেশে গিয়েছিলেন ২০০৫ সালে। ২০১৫ সালে পাসপোর্ট নবীকরণের পরে এখনও ব্যবহার করেননি। তবে নিয়মিত ক্রেডিট কার্ড ব্যবহার করেন। তিনি বলেন, ‘‘ব্যাঙ্ক যদি এই টাকা আমার ঘাড়ে চাপাতে চায়, তা হলে আদালতে যাব।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement